বুধবার, ১৮ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

শাহরুখের সিনেমায় ময়মনসিংহের সঞ্জীতা

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০১:০৩ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৩

#

ছবি: সংগৃহীত

'আই উইল ওয়েট', গানের মাধ্যমে পপ কেরিয়ার শুরু করেছিলেন সঞ্জিতা ভট্টাচার্য। কিন্তু সংগীত জগতের পাশাপাশি অভিনয়ের জগতেও বেশ সফল হয়েছেন। ফিলস লাইক ইশক সিরিজে দুরন্ত অভিনয় করেছিলেন তিনি। এবার তিনি জওয়ান ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করছেন। জন্মসূত্রে বাঙালি এই অভিনেত্রীর বেড়ে ওঠা দিল্লিতে। তবে তার বাবা কলকাতার এবং মা ময়মনসিংহের। সে কারণে নিজেকে প্রবাসী বাঙালি বলে সম্বোধন করেন তিনি।

শাহরুখের সঙ্গে পর্দায় কাজ করা নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই এই বাঙালি অভিনেত্রীর। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের ব্যক্তিজীবন ও ‘জাওয়ান’ সিনেমায় কাজের অভিজ্ঞ জানিয়েছেন সঞ্জীতা। 

তিনি বলেন, আমার বেশ কিছু বন্ধু আছে যারা বাঙালি কিন্তু এক ফোঁটা বাংলা বলতে পারে না। আমি আসলে প্রবাসী বাঙালি ঠিকই। তবে আমার বাবা কলকাতার, আর মা ময়মনসিংহের।

শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমায় অভিনয়ের সুযোগ প্রসঙ্গে সঞ্জীতা বলেন, ২০২১ সালের জুলাইতে নেটফ্লিক্সে আমার প্রথম সিরিজ ‘ফিলস লাইক ইশক’ মুক্তি পেয়েছিল। তার এক মাস পরেই অর্থাৎ আগস্টে ‘জাওয়ান’ ছবিটিতে অভিনয়ের জন্য ফোন পাই। অতিমারির সময়েই। আমি জানি না তারা কীভাবে আমাকে খুঁজে পেয়েছিলেন। সিরিজটি থেকেই বোধ হয়, কারন তারপরেই আমার কাছে ফোন আসে। তবে আমাকে অডিশন দিতে হয়েছিল।

ছবিটিতে কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, বলিউডে এত দিন নায়িকা শুধু নায়কের ছায়া হয়েই পর্দায় থেকেছে। কোনও সিরিজ বা সিনেমার সেটে অভিনেত্রী হিসাবে যখন আমার নিজস্ব একটা ভূমিকা থাকে, যেটা ছবির নায়কের মুখাপেক্ষী নয় তখন সেখানে কাজ করাটা অনেক বেশি উপভোগ করা যায়। তার উপর ‘জাওয়ান’-এর সেটে এত জন অভিনেত্রী, ছবির ক্রুয়ের সদস্যরাও তখন সবাইকে তাদের প্রাপ্য সম্মান দেন। এত দিনে দেশে এমন ছবি তৈরি হচ্ছে যেখানে মহিলাদের দৃষ্টিভঙ্গি থেকে গল্প বলা হচ্ছে। মহিলা পরিচালক, মহিলা কলাকুশলীরা কাজ করছেন। ‘জাওয়ান’ ভীষণভাবে নারীকেন্দ্রিক ছবি। এই ছবির মাধ্যমে যে বার্তা দেওয়ার চেষ্টা করেছি আমরা, সেটা আজকের যুগে দাঁড়িয়ে ভীষণ গুরুত্বপূর্ণ। আমরা সবাই খুব খুশি যে, এটা একটা প্যান-ইন্ডিয়া ফিল্ম হিসাবে মুক্তি পাচ্ছে। সত্যিই এই ছবিটা সব বয়সের দর্শকের জন্য তৈরি।

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘জাওয়ান’। এটি পরিচালনা করেছেন অ্যাটলি কুমার। শাহরুখ খান ছাড়া এখানে আরও অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়মণি প্রমুখ। বিশেষ চরিত্রে রয়েছেন দীপিকা পাডুকোন। ছবিটি প্রযোজনা করেছেন রেড চিলিজ এন্টারটেইনমেন্ট।

আর.এইচ

শাহরুখ খান

খবরটি শেয়ার করুন