শুক্রবার, ১৩ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

৩ কোটি টাকায় বিক্রি মাইকেল জ্যাকসনের জ্যাকেট

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০৩:০৫ অপরাহ্ন, ১২ই নভেম্বর ২০২৩

#

ছবি: সংগৃহীত

পপসম্রাট মাইকেল জ্যাকসনের মৃত্যু হয়েছে ১৪ বছর আগে। কিন্তু তার গান আর তাকে ঘিরে মানুষের আগ্রহ কমেনি একটুকুও। এখনো তাকে নিয়ে বিশ্বের অগণিত মানুষের কৌতূহলের শেষ নেই। আর সেই কৌতূহলই তাকে বারবার নিয়ে আসে সংবাদের শিরোনামে। মাত্র চার দিন আগেই খবর আসে, ২০২৩ সালে মৃত তারকাদের মধ্যে সর্বোচ্চ আয় হয় মাইকেল জ্যাকসনের।

আলোচ্য বছরে সাড়ে ১১ কোটি ডলারের বেশি আয় হয়েছে তার। আর গতকাল জানা গেল, গেল শতকের আশির দশকে এই পপ তারকার পরিধান করা একটি জ্যাকেট নিলামে বিক্রি হয়েছে ৩ লাখ ৬ হাজার ডলার বা ৩ কোটি ৩৬ লাখ টাকায়!

বিবিসি জানাচ্ছে, সাদা-কালো রঙের চামড়ার জ্যাকেটটি সে সময় পেপসির একটি বিজ্ঞাপনের জন্য পরেছিলেন তিনি। গত শুক্রবার লন্ডনে আরও বিরল কিছু সংগ্রহের সঙ্গে নিলামে তোলা হয় জ্যাকেটটি। প্রাথমিকভাবে আশা করা হচ্ছিল জ্যাকেটটি দুই লাখ থেকে চার লাখ ইউরোর মধ্যে বিক্রি হবে। শেষ পর্যন্ত এক ব্যক্তি আড়াই লাখ ইউরো বা ৩ লাখ ৬ হাজার ডলারে কিনে নেন সেটি।

বিবিসি বলছে, এর আগে ২০২০ সালে ক্যালিফোর্নিয়ার লস অলিভসে মাইকেল জ্যাকসনের দ্য নেভারল্যান্ড র‌্যাঞ্চ নামের ২ হাজার ৭০০ একর জমির ওপর তৈরি বাড়িটি যেখানে ২ কোটি ২০ লাখ ডলারে বিক্রি হয়েছিল, সেখানে মাত্র একটি জ্যাকেটের দাম ৩ লাখ ডলার ওঠায় বিস্মিত হয়েছেন অনেকে।

তবে এর পেছনে গুরুত্বপূর্ণ কারণ আছে। ১৯৮৪ সালে ওই জ্যাকেট পরে মাইকেল জ্যাকসন পেপসির বিজ্ঞাপনচিত্রটির শুটিংয়ের সময় দুর্ঘটনার শিকার হয়েছিলেন। দৃশ্যধারণের একপর্যায়ে আগুন ধরে গিয়েছিল মাইকেল জ্যাকসনের ঝাঁকড়া চুলে। তাতে মারাত্মকভাবে আহত হয়েছিলেন তিনি।

মূলত ভয়াবহ ওই স্মৃতির স্মারক হয়ে ওঠার কারণেই জ্যাকেটটির দাম এত বেশি হাঁকা হয় এবং বিক্রিও হয়ে যায়।

ওআ/

মাইকেল জ্যাকসন

খবরটি শেয়ার করুন