রবিবার, ১ অক্টোবর ২০২৩
১৬ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ

সর্বশেষ

*** খালেদার বিদেশে চিকিৎসার বিষয়টি আজই নিষ্পত্তি হবে : আইনমন্ত্রী *** বেঁচে যাওয়া টক দই ফেলে দেওয়া বোকামি *** এই গরমে পায়ের যত্ন নেওয়া জরুরি *** সন্তান লালন-পালনে মায়েদেরও সুস্থ থাকা জরুরি *** সাধারণ হোটেলের সঙ্গে পাঁচ তারকা হোটেলের পার্থক্য কী *** গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে শূন্য আসনে ভর্তিতে আগ্রহীদের ‘সম্মতি’ দেওয়ার নির্দেশ *** বাংলাদেশের চেয়ে অর্ধেক দামে ডিম বিক্রি হয় ভারতে *** মার্কিন ভিসা নীতি : অস্বস্তিতে কিছু সরকারি কর্মকর্তা, অনেকে পাত্তা দিচ্ছেন না *** সাভারে মিনিস্টার-মাইওয়ান গ্রুপের মেগা শো-রুম উদ্বোধন *** গত দুই নির্বাচনে বিতর্কের চাপ আমাদের ওপর পড়েছে : সিইসি

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু, ভাড়া ৩৫ টাকা

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১২:০৯ পিএম, ১৮ই সেপ্টেম্বর ২০২৩

#

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে শুরু হয়েছে বাস চলাচল। রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির বাস দিয়ে এ যাত্রীসেবা শুরু হয়েছে। প্রাথমিকভাবে আটটি বাস দিয়ে উত্তরা থেকে ফার্মগেটের খামারবাড়ি পর্যন্ত বিআরটিসির এই বাস সার্ভিস শুরু হয়। 

সংস্থাটির চেয়ারম্যান বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে এই সেবার উদ্বোধন করা হয়।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস অনেকটা ‘শাটল’ সার্ভিসের মতোই। অর্থাৎ শুধু উড়ালসড়ককে কেন্দ্র করে। ফার্মগেটের খেজুর বাগানের কাছ থেকে বাসগুলো ছাড়ে। এরপর উড়াল সড়ক দিয়ে উত্তরার জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুর বাগান এলাকায় ফিরে আসবে। এভাবে সকাল সাতটা থেকে সারাদিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণই মিলবে বিআরটিসির বাস।

এই পথে ভাড়াও নির্ধারণ করা হয়েছে সহনীয়। খেজুর বাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটার যাতায়াতের ভাড়া ৩৫ টাকা। জসীমউদ্দীন রোড পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। সব মিলিয়ে কিলোমিটার প্রতি ভাড়া দাঁড়াচ্ছে ২ টাকা ৪৫ পয়সা। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় অতিরিক্ত ভাড়া নেওয়ার সুযোগ থাকবে না।

প্রসঙ্গত, যাত্রী চাহিদার ভিত্তিতে পরবর্তীকালে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে।

ওআ/

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে

খবরটি শেয়ার করুন