শনিবার, ২ ডিসেম্বর ২০২৩
১৭ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ

শীতকালে ঠোঁট রাঙাবে যে ধরনের লিপস্টিক

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ০১:২৩ পিএম, ২০শে নভেম্বর ২০২৩

#

ছবি: সংগৃহীত

নারীরা বিভিন্ন রঙের লিপস্টিক ব্যবহার করে থাকে ঠোঁট রাঙাতে। ঋতুভেদে এর ব্যবহারের ধারায় রয়েছে ভিন্নতা। শীতকালে লিপস্টিক ব্যবহারের সময়ও আপনাকে ঠোঁটের খেয়াল রাখতে হবে। যেন কোনোভাবেই লিপস্টিকের কারণে ঠোঁট শুকিয়ে না যায়।

গরমকালে ম্যাট লিপস্টিক ব্যবহারের চল থাকলেও রূপবিশেষজ্ঞরা শীতকালে সেটা ব্যবহার করতে নিষেধ করেন। তাদের মতে, এই ঋতুতে ম্যাট লিপস্টিকে ঠোঁট আরও বেশি শুষ্ক বোধ হতে পারে। তাতে ঠোঁটের তরতাজা ভাব থাকবে না। তাই লিপস্টিক লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি দিয়ে ঠোঁট আর্দ্র ও কোমল করে নিতে পারেন। তবে এমন আবহাওয়ায় গ্লসি বা ক্রিমি লিপস্টিক লাগানোই ভালো।

প্রতি বছরই লিপস্টিকের ধরন এবং স্টাইল অনেকটাই বদলে যায়। ওমব্রে স্টাইলে লিপস্টিক ব্যবহার এখন জনপ্রিয়। ঠোঁটের চারদিকে গাঢ় রং লাগিয়ে মাঝের অংশে একই রঙের অপেক্ষাকৃত হালকা শেডের লিপস্টিক লাগানোই ওমব্রে স্টাইল। দুটি রং সুন্দর মতো মিশিয়ে দিতে পারলে দেখতে খুব ভালো লাগে।

আরো পড়ুন : যেভাবে শুরু হয় লিপস্টিকের ব্যবহার

চলুন জেনে নিন শীতকালে ঠোঁট রাঙাতে যেসব শেড বেছে নেবেন-

বার্গান্ডি শেড : লালের পরিবর্তে সবথেকে ভালো পছন্দ হতে পারে বার্গান্ডি শেডের লিপস্টিক। বার্গান্ডি যেমন বোল্ড, একইভাবে আকর্ষণীয় বটে। সবার নজর আপনার দিকে এনে দেওয়ার ক্ষমতা আছে।


গোলাপি রঙ : মুহূর্তে মন ভালো করে দিতে পারে গোলাপি শেড। এই শীতে ট্রাই করতে পারেন শেডটি।


পাম রঙ : পাম এই মরশুমে বেশ হিট, বিশেষত রেড কার্পেটে। বিভিন্ন ব্র্যান্ডের পাম ম্যাট লিপস্টিক আপনি পাবেন।


এ ছাড়াও এই শীতে ব্যবহার করতে পারেন আল্ট্রা ম্যাট ফিনিশ লুক পাওয়া যায় এমন লিপস্টিকগুলো। এই লিপস্টিকটিগুলো সম্পূর্ণ তরল লিপস্টিক নয়। এ ধরণের লিপস্টিক ভিটামিন সমৃদ্ধ হয় এবং ওয়াটার প্রুফ হওয়ায় এটি দীর্ঘক্ষণ আপনার ঠোঁটকে রাখতে পারে রঙিন।

তবে মনে রাখবেন, বাইরে থেকে ফিরে তুলায় অলিভ অয়েল লাগিয়ে লিপস্টিক সম্পূর্ণ তুলে ফেলতে হবে। ঠোঁটের ত্বক খুবই কোমল, তাই জোরে ঘষা উচিত নয়। আস্তে আস্তে তুলা ঘষে ভালোভাবে তুলে ফেলুন।

এস/ আই. কে. জে/ 


লিপিস্টিক শীতকাল

খবরটি শেয়ার করুন

Center Ad