spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

একই দিনে মুক্তি পেল ‘বিউটি সার্কাস’ ও ‘অপারেশন সুন্দরবন’

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: কোরবানি ঈদের পর আবারও জমজমাট সিনেমা হল।। বাংলাদেশের সিনেমা জগতে এ সময় বইছে সুদিনের হাওয়া। ভালো ছবির ভিড়ে আজ একই দিনে আবারও দেশীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিগ বাজেটের দুটি আলোচিত ছবি। শুক্রবার একসঙ্গে মুক্তি পেল ‘বিউটি সার্কাস’ ও ‘অপারেশন সুন্দরবন’

মুক্তি পাওয়া ছবি দুটির একটি হলো মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’। সারা দেশের ১৯টি প্রেক্ষাগৃহে আজ সিনেমাটি মুক্তি পেয়েছে।

বেলা সোয়া ১১টার সিনেমার প্রথম শোতে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে প্রবেশ করতে দেখা যায় দর্শকদের। প্রেক্ষাগৃহটিতে সিনেমা দেখেছেন জয়াসহ অন্য কলাকুশলীরা।

বিরতির সময় সাংবাদিকদের কাছে অনুভূতি ব্যক্ত করে জয়া বলেন, ‘হলগুলোতে যথেষ্ট ভিড় আছে। আমি নিজেও টিকিট কাটতে পারছিলাম না। হল এ রকমভাবে কানায় কানায় পূর্ণ হবে, এটা আমি বুঝতে পারিনি।

‘সেই আগ্রহ দেখে খুবই ভালো লাগছে, ভালো লাগছে দর্শকদের পার্টিসিপ্যাশন (অংশগ্রহণ) দেখে। বিশেষ করে খেলার জায়গাগুলো যখন আসছে। সার্কাস যেমন র (আদি), ওই রকম র ফর্মেই শুট করা। আমার সেটা খুব ভালো লাগছে; এনজয় করছি।’

‘বিউটি সার্কাস’ সিনেমাটিতে পর্দা কাঁপাবেন এপার-ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার সঙ্গে পর্দায় আরও দেখা যাবে ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ, এবিএম সুমন হুমায়ূন সাধু, গাজী রাকায়েত, শতাব্দী ওয়াদুদ, মানিসা অর্চিসহ অনেককেই।

অন্যদিকে সারা দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি। এ সিনেমায় দেখা যাবে এপার-ওপার বাংলার জনপ্রিয় বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ফারিয়াকে।

সিনেমায় আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, তাসকিন রহমান, শতাব্দী ওয়াদুদ, রওনক হাসান, মনোজ প্রামাণিক, দর্শনা বণিক, আরমান পারভেজ মুরাদ, মানস বন্দ্যোপাধ্যায়, মনির খান শিমুল, নরেশ ভূঁইয়াসহ অনেকে।

‘বিউটি সার্কাস’ সিনেমায় দর্শকরা খুঁজে পাবেন সার্কাস জগতের আর্টিস্টদের অনিরাপদ জীবনকে। অন্যদিকে ‘সুন্দরবন বাঁচানোর লড়াইয়ে র‌্যাবের এই সাফল্য গাঁথার রোমাঞ্চকর উপাখ্যান তুলে ধরা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায়।

সিয়াম আহমেদ বলেন, ‘আমাদের অনেক দিনের পরিশ্রমের ফল ‘অপারেশন সুন্দরবন’। যেখানে আমরা শুটিং করেছি অর্থাৎ সুন্দরবন সেখানে আগে শুটিং করার কোনো রেফারেন্স ও অভিজ্ঞতা ছিল না। দাঁড়িয়ে থাকাটা কষ্টের ছিল। অফিসিয়াল ডেকোরাম মেইন্টেইন করে বুট ও আর্মস নিয়ে অ্যাকশন সিকোয়েন্স কন্টিনিউ করা খুব চ্যালেঞ্জিং ছিল। সুন্দরবনকে আমরা আমাদের সিনেমায় ভিন্নভাবে দেখানোর চেষ্টা করেছি।’

আলোচিত এই ছবি দুটি একই দিনে মুক্তি পাওয়ায় সিনেমাপ্রেমী দর্শকদের উৎসাহের কমতি ছিল না। তবে কোন ছবিটি বেশি দর্শকপ্রিয়তা পাবে, তা সময়ই বলে দেবে।

আরো পড়ুন:

যুক্তরাষ্ট্রের ৭০ হলে রাজ-বিদ্যার ‘পরান’

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ