spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

৫২ দিনের জমজমাট ক্রিকেট উৎসব আইপিএল শুরু আজ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম:  অর্থের ঝনঝনানি আর গ্ল্যামারের হাতছানি, এরই সঙ্গে উত্তেজনাপূর্ণ ক্রিকেটের সংমিশ্রণে জমজমাট এক আসরের নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে জনপ্রিয়তার দিক থেকে তর্কাতীতভাবে এক নম্বরেই রাখা হয় আইপিএলকে। এ টুর্নামেন্টের নতুন আসর শুরু হচ্ছে আজ।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টায় আইপিএলের ১৪তম আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস ও এখনও শিরোপার স্বাদ না পাওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দীর্ঘ ৫২ দিনব্যাপী জমজমাট এ ক্রিকেট উৎসবের উদ্বোধনী ম্যাচটি হবে চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে।

মুম্বাইয়ের সামনে এবার হাতছানি আইপিএলের প্রথম দল হিসেবে শিরোপা জয়ের হ্যাটট্রিক করার। টুর্নামেন্টের গত দুই আসরেই শিরোপা গিয়েছে মুম্বাইয়ের ট্রফি কেবিনেটে। তবে আসরের প্রথম ম্যাচটি বরাবরই মুম্বাইয়ের জন্য কঠিন। কেননা গত আট আসরে নিজেদের প্রথম ম্যাচে জিততে পারেনি তারা।

তবে ব্যাঙ্গালুরুর বিপক্ষে মুম্বাইয়ের পরিসংখ্যান আবার আশা জাগানিয়া। বিরাট কোহলির দলের বিপক্ষে সবশেষ দশ ম্যাচের মধ্যে ৮টিতেই জিতেছে মুম্বাই। দুই পরাজয়ের একটি ছিল গত আসরে, সুপার ওভারের মাধ্যমে। এবার ব্যাঙ্গালুরুকে হারিয়ে গতবারের সাফল্যযাত্রা অব্যাহত রাখার চেষ্টাই থাকবে বর্তমান চ্যাম্পিয়নদের।

মুম্বাই ইন্ডিয়ানসের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, ইশান কিশান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, জেমস নিশাম, ক্রুনাল পান্ডিয়া, নাথান কাউল্টার নাইল, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট এবং জাসপ্রিত বুমরাহ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি, দেবদূত পাড্ডিকাল, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ আজহারউদ্দিন, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, নবদ্বীপ সাইনি, মোহাম্মদ সিরাজ এবং ইয়ুজভেন্দ্র চাহাল।

উল্লেখ্য। ৫২ দিন ও ৬০ ম্যাচের টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ৩০ মে। ভারতের ছয়টি শহরে হবে আইপিএলের এবারের সব খেলা। শহরগুলো হলো আহমেদাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই এবং কলকাতা।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ