spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

৪ বছর পর সিনেমায় ফিরেই ঐশ্বরিয়ার বাজিমাত

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: পরিচালক মণিরত্নমের ‘পনিয়িন সেলভান-১’ মুক্তির পর থেকে বক্সঅফিসে দারুণ ব্যবসা করছে। এই সিনেমা দিয়ে ৪ বছর পর পর্দায় ফিরলেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। ঐশ্বরিয়ার এই রাজকীয় প্রত্যাবর্তন এরই মধ্যে দারুণ চাঞ্চল্য সৃষ্টি করেছে সবার মনে। এ সিনেমায় নন্দিনী এবং তার মা মন্দাকিনী দেবী, দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন ঐশ্বরিয়া।

গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পাওয়া সিনেমাটির তামিল সংস্করণ ভালো সাড়া ফেলেছে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সিনেমাটি তামিল, হিন্দি, তেলেগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে।

৫০০ কোটি রুপি বাজেটের এই সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে। মুক্তির পর আলোচনায় চলে এসেছে সিনেমাটি। প্রথম দিনেই বিশ্বব্যাপী ৮৩ কোটি রুপি আয় করে এটি। মাত্র দুদিনে এ সিনেমার আয় দাঁড়িয়েছে ১৫৩.৪ কোটি রুপি। এর মধ্যে শুধু ভারতের বক্স অফিস আয় ৮৩.৪ কোটি রুপি। পাশাপাশি, বিশ্বের অন্য দেশগুলো থেকে আরও ৭০ কোটি রুপি আয় করেছে ‘পন্নিয়িন সেলবান’।

কাল্কি কৃষ্ণমূর্তির লেখা ‘পন্নিইন সেলভান’ উপন্যাস থেকে সিনেমা নির্মাণের চেষ্টা তামিল ইন্ডাস্ট্রি চালিয়ে যাচ্ছিল সেই পঞ্চাশের দশক থেকে। কিন্তু সম্ভব হয়নি। ‘পন্নিইন সেলভান’ উপন্যাসে মূলত প্রাচীনকালের চোলা সম্প্রদায়, রাজমহলের ক্ষমতা দখলের চক্রান্ত এসব ঐতিহাসিক ঘটনার বর্ণনা উঠে এসেছে।

পরিচালক নব্বই দশকে সিনেমাটি বানানোর উদ্যোগ নেন। তবে এ সিনেমার জন্য প্রয়োজন বিশাল বাজেট। । কিন্তু এত বড় বাজেটের জন্য প্রযোজক পাননি তিনি। ২০১০ সালে আবারও উদ্যোগ নেন। পরবর্তী সময়ে ২০১০ সালে আবারও উদ্যোগ নেন সিনেমা বানানোর। সেবারও বাধাগ্রস্ত হন। এরপর ২০১৯ সালে আসে ‘পন্নিইন সেলভান’ সিনেমার অফিশিয়াল ঘোষণা। দুই খণ্ডে নির্মিত এ সিনেমার প্রথম খণ্ড মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে। দ্বিতীয় খণ্ড মুক্তি পাবে ২০২৩ সালে। অনেকেই বলছেন, ভারতের বক্স অফিসের সব রেকর্ড ভাঙতে পারে এ সিনেমা।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন অস্কারজয়ী সুরকার এ আর রহমান। সিনেমাটিতে ঐশ্বরিয়া-বিক্রম ছাড়াও আরও অভিনয় করেছেন- কার্তিক, জয়ম রবি এবং শোভিতা ধুলিপালা।

এম/   

আরো পড়ুন:

এবার বিয়ের তারিখ জানালেন বুবলী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ