spot_img
32 C
Dhaka

২৪শে মার্চ, ২০২৩ইং, ১০ই চৈত্র, ১৪২৯বাংলা

৪৭ প্যাভিলিয়ন, স্টল ও প্রতিষ্ঠান পেল বাণিজ্য মেলার সেরা ট্রফি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বাণিজ্য মেলায় অংশ নেওয়া বিভিন্ন ক্যাটাগরির সেরা ৪৭টি প্যাভিলিয়ন, স্টল ও প্রতিষ্ঠানকে ট্রফি প্রদানের মাধ্যমে স্বীকৃতি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার পূর্বাচল বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) চলমান ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) ২০২৩ সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক এবং বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও এফবিসিসিআই’র সিনিয়র সহসভাপতি মোস্তফা আহমেদ বাবু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান। স্বাগত বক্তব্য দেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান।

প্রথম পুরস্কার (গোল্ড কালার ট্রফি) পাওয়া ১০টি সেরা প্যাভিলিয়ন ও স্টল হলো—আবুল খায়ের মিল্ক প্রোডাক্টস লিমিটেড, রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ঢাকা আইসক্রিম ইন্ডাট্রিজ লিমিটেড, গাজী ইন্টারন্যাশনাল, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই), বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্যানমার্ক ইন্টারন্যাশনাল লিমিটেড (পাইলট), এম আর টেকনোলজি (সোলাস), কুলফিডো লিমিটেড ও তুরস্কের প্যাভিলিয়ন।

দ্বিতীয় পুরস্কার পেয়েছে ১৩টি প্যাভিলিয়ন ও স্টল। সেগুলো হলো—ডায়মন্ড ওয়ার্ল্ড, তানভীর ফুড, নেসলে বাংলাদেশ লিমিটেড, বেশল পলিমার ওয়্যারস লিমিটেড, কারা অধিদপ্তর, আব্দুল মোনেম লিমিটেড, মুক্তা পানি, হবিগঞ্জ এগ্রো লিমিটেড, কাজী এন্টারপ্রাইজেস, মেসার্স হেলাল অ্যান্ড ব্রাদার্স, হামনাহ এন্টারপ্রাইজ, রংপুর কেমিকেল লিমিটেড ও Pentel (Singapore) PTE Ltd.)।

তৃতীয় পুরস্কার (ব্রোঞ্জ কালার ট্রফি) পায় ১১টি প্যাভিলিয়ন ও স্টল। সেগুলো হলো—সেভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেড, বিসিক, আরএম জুট ডাইভারসিফিকেশন মিলস্ লিমিটেড, স্বপ্ন অ্যান্ড উইং প্রেজেক্ট (আনন্দ মেলা), মিল্কভিটা, এক্সক্লোসিভ হোমটেক্স ইন্ডাট্রিজ লিমিটেড, পেডরোলো এন কে লিমিটেড, সেলিম, আজম ইন্টারন্যাশনাল, এটলাস টয়লেট্রিজ লিমিটেড, মেসার্স নুরুল টেক্সটাইল ইন্ডাট্রিজ ও PT Nissin Foods Indonesia)।

এ ছাড়া, শ্রেষ্ঠ নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া চার প্রতিষ্ঠান হলো—জয়িতা ফাউন্ডেশন, কে ইমেজ, পিপলস্ ফুটওয়্যার অ্যান্ড লেদার ইন্ডাস্ট্রিজ ও কুষ্টিয়া হস্তশিল্প।

বেস্ট ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে পেয়েছে—ওয়ালটন হাই-টেক ইন্ডাট্রিজ পিএলসি, ভিশন ইলেক্ট্রনিক্স ও মিনিস্টার হাই-টেক পার্ক ইলেক্ট্রনিক্স লিমিটেড),

বেস্ট ফার্নিচার উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে পেয়েছে—নাভানা ফার্নিচার লিমিটেড, আকতার ফার্নিশার্স লিমিটেড অ্যান্ড ডেল্টা ফার্নিশার্স লিমিটেড, নাদিয়া ফার্নিচার লিমিটেড ও হাতিল কমপ্লেক্স লি. এবং ইনোভেটিভ পণ্য উৎপাদনকারী/বিক্রেতা হিসেবে দুটি প্রতিষ্ঠনকে (ওয়ালটন হাই-টেক ইন্ডাট্রিজ পিএলসি এবং Raja Tea) ট্রফি প্রদান করা হবে।

দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তা প্রদানের লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ১৯৯৫ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করা হচ্ছে, যা দেশের রপ্তানি প্রবৃদ্ধিতে অবদান রাখার পাশাপাশি সামষ্টিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। এ ছাড়া দর্শনার্থীদের বিনোদন, কেনা-বেচা ও বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের নান্দনিক স্থাপত্যশৈলীর আকর্ষণ ডিআইটিএফকে একটি জাতীয় অনুষ্ঠান হিসেবে প্রসিদ্ধ করেছে।

এম/

আরো পড়ুন:

চট্টগ্রামে মেট্রোরেলের সম্ভাব্যতা যাচাই কাজের উদ্বোধন

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ