Tuesday, August 3, 2021
Tuesday, August 3, 2021
danish
Home Latest News ৩০ বছর হলেই নেয়া যাবে করোনার টিকা

৩০ বছর হলেই নেয়া যাবে করোনার টিকা

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: করোনার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ৩০ বছর নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। যা আজ সোমবার (১৯ জুলাই) থেকেই কার্যকর হবে। স্বাস্থ্য অধিদফতরের গঠিত ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য ডা. শামসুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (১৯ জুলাই) সন্ধ্যায় ডা. শামসুল হক এ তথ্য জানিয়ে বলেন, এইমাত্র সংবাদ পেলাম সুরক্ষা অ্যাপসে টিকা নেওয়ার বয়স ৩০ বছর করা হয়েছে। বয়স কমিয়ে আনার বিষয়টি জাতীয় কমিটির সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, নির্দেশনা পাওয়ার পর সুরক্ষা অ্যাপে সেভাবেই দিয়ে দেয়া হয়। আর সুরক্ষা অ্যাপ দেখছে তথ্যপ্রযুক্তি বিভাগ।

গত সোমবার (১২ জুলাই) থেকে দেশে আবারও গণটিকাদান শুরু হয়। এদিন থেকে জেলা-উপজেলায় দেওয়া হয় চীনের তৈরি সিনোফার্মের টিকা। এর পরদিন মঙ্গলবার থেকে সিটি করপোরেশন এলাকায় দেওয়া হয় কোভ্যাক্সের মডার্নার টিকা।

দেশে গত ২৬ জানুয়ারি টিকার জন্য নিবন্ধন শুরু হয়। শুরুতে ৪০ বছর ঊর্ধ্বের ব্যক্তিরা টিকার জন্য নিবন্ধন করতে পারতেন। গত ৫ জুলাই স্বাস্থ্য অধিদফতর জানায়, ৩৫ বছর হলেই টিকার নিবন্ধন করা যাবে। এবার এটিকে ৩০-এ নামিয়ে আনা হলো।

তবে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি তাদের সর্বশেষ বৈঠকে টিকা নিতে নিবন্ধনের বয়স ১৮ বছরে নিয়ে আসার পরামর্শ দিয়েছে। এরপর স্বাস্থ্যমন্ত্রীও জানিয়েছেন, তারা টিকা নিতে ১৮ বছর করার কথা চিন্তাভাবনা করছেন। ফেব্রুয়ারি থেকে দেশে গণহারে করোনা ভাইরাস প্রতিরোধী টিকাদান কর্মসূচি শুরু হয়। কিন্তু টিকার স্বল্পতায় মাঝে কিছুদিন সমস্যা হয়। পরে দেশে টিকা আসায় আবার গণটিকা শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments