spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৬শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯বাংলা

৩০ বছর পর সিনেমা হল খুলছে জম্মু ও কাশ্মীরে

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: ১৯৮০ সালের পর আবার সিনেমা হল খুলছে জম্মু ও কাশ্মীরে। আবার হলমুখী হবেন কাশ্মীরবাসী। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা রোববার দুটি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেছেন কাশ্মীরে।

পুলওয়ামা এবং সোপিয়ানে দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইটে লেখেন, ‘জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং সোপিয়ানে দু’টি সিনেমা হল উদ্বোধন করা হলো।’

মঙ্গলবার শ্রীনগরে মাল্টিপ্লেক্স খুলছে এবং সেখানে আমির খানের ‘লাল সিং চাড্ডা’র একটি স্পেশ্যাল স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়েছে। কাশ্মীরের এই নতুন মাল্টিপ্লেক্সে রয়েছে ফুড কোর্টও। একটি মাল্টিপ্লেক্স পুলওয়ামা এবং অপরটি শোপিয়ান জেলায় অবস্থিত।

সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছ, আগামী দিনে ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার, অনন্তনাগ, রাজৌরি, শ্রীনগরের মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে।

আশির দশকের শেষ পর্যন্ত এই উপত্যকায় প্রায় এক ডজন স্বতন্ত্র সিনেমা হল চালু থাকলেও নব্বইয়ের দশকে সেখানে সিনেমা হলগুলি একে একে বন্ধ হতে শুরু করে। একাধিক রিপোর্ট বলছে, কিছু সন্ত্রাসবাদী গোষ্ঠীর থেকে হুমকি পেয়ে হল মালিকেরা সিনেমা হল বন্ধ করতে বাধ্য হয়েছিলেন। তার পর থেকে উপত্যকায় সিনেমা হল খোলার অনেক চেষ্টা করা হয়। কিন্তু সন্ত্রাসবাদী কার্যকলাপের ফলে হল মালিকেরা চালু করার সাহস পাননি। মঙ্গলবার থেকে সিনেমা দেখানো চালু হবে হলগুলিতে।

এস ইউ/

আরো পড়ুন:

ইউক্রেন সেনাবাহিনীতে বাড়ছে নারীদের সংখ্যা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ