spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

৩য়-৪র্থ শ্রেণির নিয়োগ পিএসসির মাধ্যমে নিতে বললেন রাষ্ট্রপতি

- Advertisement -


ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: সময় সাশ্রয় ও ভোগান্তি লাঘবে সরকারি দপ্তরগুলোর তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে করার উদ্যোগ নিতে বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রোববার সন্ধ্যায় পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২০ পেশ করতে গেলে আবদুল হামিদ একথা বলেন। কমিশনের অন্য সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, সাক্ষাৎকালে পিএসসি চেয়ারম্যান তাদের বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক এবং মহামারীকালে পিএসসি পরিচালনায় গৃহীত পদক্ষেপ রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। প্রেস সচিব বলেন, “রাষ্ট্রপতি নিয়োগ প্রক্রিয়ার প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে পিএসসিকে নির্দেশ দেন। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর নিয়োগ যাতে পিএসসির মাধ্যমে নেয়া যায় সে ব্যাপারে উদ্যোগ নেয়ার পরামর্শ দেন রাষ্ট্রপতি। তিনি বলেন, এতে সময়ের সাশ্রয় হবে এবং চাকরিপ্রার্থীদের ভোগান্তি অনেকটা লাঘব হবে।”

বর্তমানে সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নিয়োগ পিএসসির মাধ্যমে হয়। রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ