spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

২৮ দিনে বিদ্যুৎ পাবেন শিল্প কারখানায় বিনিয়োগকারীরা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: শিল্পকারখানায় বিনিয়োগকারীদের ২৮ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেবে সরকার। অনলাইনে করা আবেদনের মাধ্যমেই এই সংযোগ দেয়া হবে। সশরীরে আবেদনপত্র নিয়ে বিদ্যুৎ সংস্থাগুলোর দ্বারে দ্বারে দৌড়াতে হবে না। আগামী এক মাসের মধ্যে এ ব্যবস্থা নিশ্চিত করতে বিদ্যুৎ বিতরণকারী চারটি কোম্পানির সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

এই চুক্তির আওতায় বিদ্যুৎ বিতরণকারীদের বিদ্যুৎ সংযোগসংক্রান্ত সেবা পাওয়া যাবে বিডার ওয়ান স্টপ সার্ভিস সেন্টার (ওএসএস) থেকে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিডার কার্যালয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি এবং ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির সঙ্গে এই সমঝোতা স্মারক সই হয়।

এর আগে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) সঙ্গে বিডার সমঝোতা স্মারক সই হয়েছিল।

অনুষ্ঠানে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বিদ্যুৎসচিব সুলতান আহমেদ, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মইন উদ্দিন, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডা বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) বা এক দরজায় সেবার মাধ্যমে মোট ৩৫টি সংস্থার ১৫৪টি সেবা দিতে কাজ করছে। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে চালু হওয়া ওএসএসে এখন পর্যন্ত যুক্ত হয়েছে ২১টি সেবা। ৩৫টি সংস্থার মধ্যে ১৬টির সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে বিডা। আরও ১৬টি সেবা ওএসএসের আওতায় আনার কাজ চলছে।

অনুষ্ঠানে বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, বিশ্বব্যাংকের সহজে ব্যবসা সূচক বা ইজ অব ডুয়িং বিজনেসে বিদ্যুৎ–সংযোগ প্রাপ্তির ক্ষেত্রে বাংলাদেশের কিছু উন্নতি হয়েছে। তবে অবস্থা খুব একটা ভালো নয়। আগামী দিনগুলোয় বাংলাদেশ ভালো করবে। কারণ, বিদ্যুৎ বিভাগ এ ক্ষেত্রে উদ্যোগী। তিনি বলেন, ‘সবাইকে আমাদের তাগিদ দিতে হয়। বিদ্যুৎ বিভাগ উল্টো তৈরি হয়ে আমাদের তাগিদ দিচ্ছে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ