spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

এসএসসি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: এসএসসি ও সমমান পরীক্ষার ফল নভেম্বরের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে যে কোনো দিন প্রকাশ হতে পারে। শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে এই তিন দিনের মধ্যে যে কোনো একদিন ফল প্রকাশের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। তারা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে এই প্রস্তাব পাঠিয়েছেন বলে জানান।

জানা গেছে, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই তিন দিনের মধ্যে যেদিন সময় দিতে পারবেন, সেদিন ফল প্রকাশ করা হবে। সাধারণত প্রতিবছর প্রধানমন্ত্রী পাবলিক পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানটি উদ্বোধন করেন।

গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি। ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।

এম/

আরো পড়ুন: 

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ