spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৯শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিশ্ব হার্ট দিবস আজ***জাতীয় বিশ্ববিদ্যালয়: স্নাতক ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধাতালিকা প্রকাশ ২ অক্টোবর***হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে লিভার ট্রানপ্লান্টেশন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত***নাগরিকদের রাশিয়া ছাড়তে বলল মস্কোর মার্কিন দূতাবাস***‘সোনার তরী’র আজকের শিল্পী ইশরাত জাহান***নভেম্বরের শেষ সপ্তাহে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী***‘বাঁশরী’তে আজ গাইবেন পূরবী বিশ্বাস এবং মালিহা তাসফিয়া রোদেলা***টিভিতে দেখুন আজকের খেলা***আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবারো বিজয়ী হবে: কাদের***শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

২৪ ঘণ্টা হেঁটে ৬৯ রেস্তোরাঁয় খেলেন তাঁরা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: যুক্তরাষ্ট্রের নিক দিজিওভানি ও জাপানের লিন দাভি পেশায় রন্ধনশিল্পী। ইউটিউব ও টিকটকে রান্নার ভিডিও আপলোড করে বিশ্বজুড়ে জনপ্রিয়তা পেয়েছেন তাঁরা। তাঁদের রান্নার ভিডিওগুলো লাখ লাখ মানুষ দেখে থাকেন, পছন্দ করেন। সম্প্রতি এই দুই রন্ধনশিল্পীর নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। তবে তা মজার মজার খাবার রান্নার জন্য নয়; বরং নিক ও লিন মাত্র ২৪ ঘণ্টায় ৬৯টি ফাস্ট ফুড রেস্তোরাঁয় ঘুরে ঘুরে খাবার খেয়ে এ রেকর্ড গড়েছেন।

নিক ও লিন এ বিশ্ব রেকর্ড গড়েছেন ১০ আগস্ট, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) গত সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে, নিউইয়র্কের ম্যানহাটানে ২৪ ঘণ্টায় ৮ মাইল হেঁটেছেন নিক ও নিল। এই সময়ের মধ্যে হেঁটে হেঁটে তাঁরা এক রেস্তোরাঁ থেকে আরেক রেস্তোরাঁয় গেছেন। এভাবে ২৪ ঘণ্টায় সব মিলিয়ে ৬৯টি ফাস্ট ফুড রেস্তোরাঁয় পা পড়েছে এই জুটির।

শুধু রেস্তোরাঁয় যাওয়া নয়, প্রতিটি ফাস্ট ফুড রেস্তোরাঁয় কমপক্ষে একটি খাবার কিংবা পানীয়ের স্বাদ নিয়েছেন নিক ও লিন। এভাবেই এক দিনে সবচেয়ে বেশিসংখ্যক রেস্তোরাঁয় গিয়ে খাওয়ার রেকর্ড নিজেদের করে নিয়েছেন তাঁরা। গিনেস কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, সকাল সাড়ে আটটায় টাইমস স্কয়ারের ম্যাকডোনাল্ডসের শাখায় খাবার খাওয়ার মধ্য দিয়ে নিক ও লিনের রোমাঞ্চকর খাবারের যাত্রা শুরু হয়। পরবর্তী ২৪ ঘণ্টায় তাঁরা স্টারবাকস, ডানকিন ডোনাটস, বার্গার কিংসহ বিখ্যাত সব ফার্স্ট ফুড রেস্তোরাঁয় খেয়েছেন।

মূলত বিশ্ব রেকর্ড গড়ার জন্যই নিক ও লিন এ কাজ করেছেন। এর আগেও দুবার তাঁদের নাম গিনেস বুকে উঠেছে। বিশ্বের সবচেয়ে বড় চিকেন নাগেট ও কেক বানিয়ে নিক ও লিন রেকর্ডের খাতায় নাম তুলেছেন। তবে এবার আর রান্না নয়; বরং ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রেস্তোরাঁয় ঘুরে ঘুরে খাওয়ার কারণে তাঁরা নতুন রেকর্ড গড়লেন।

আরও পড়ুন:

কাশ্মির নিয়ে মিথ্যা ও বিভ্রান্তমূলক তথ্য ছড়াচ্ছে পাকিস্তান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ