spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৬শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯বাংলা

২০ ফুটের কম প্রশস্ত রাস্তায় বরাদ্দ নয়: মেয়র আতিকুল

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ২০ ফুটের কম প্রশস্ত রাস্তার উন্নয়নে অর্থায়ন করবে না সিটি করপোরেশন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান-২ এর নগর ভবনের ৬ষ্ঠ তলায় অনুষ্ঠিত করপোরেশন সভার সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, যেসব রাস্তার প্রশস্ততা ২০ ফুটের কম সেগুলোর উন্নয়নে কোনও আর্থিক বরাদ্দ দেবে না ডিএনসিসি। যেখানে রাস্তা ২০ ফুটের কম হলে অনুমোদনই পায় না সেখানে বরাদ্দ দেওয়া হবে না। যারা অবৈধভাবে দখল করে রেখেছে তারা দখল ছেড়ে ক্লিয়ার না করে দিলে কাজ হবে না।

ডিএনসিসি মেয়র বলেন, সম্পত্তি বিভাগের সমন্বয়ে রাস্তার প্রশস্ততা বাড়াতে হবে। রাজউকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যারা রয়েছে তাদের চিঠি দিয়ে জানাতে হবে। নকশা অনুমোদনের ক্ষেত্রে কেমন ছিল সেটি ডিএনসিসিকে দিতে হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। অবৈধ দখলের ফলে রাস্তা সরু হয়ে যায়। এতে জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠে উল্লেখ করে বলেন, মানুষের যাতায়াতে যতটুকু সম্ভব স্বাচ্ছন্দ্য ফিরিয়ে আনতে হবে।

সভায় বিদ্যুৎ সাশ্রয়ে অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ, অনলাইন কাউন্সিলর সার্টিফিকেট সিস্টেম, ট্রেড লাইসেন্স ইস্যু, জ্যাম কমাতে ট্রাফিক পুলিশের সঙ্গে সমন্বয়, দ্রুত বর্জ্য অপসারণ এবং কাওরান বাজারস্থ কাঁচাবাজার স্থানান্তর নিয় আলোচনা হয়।

সভায় ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:

প্রধানমন্ত্রীকে কে-টু পর্বতারোহণের আলোকচিত্র উপহার দিলেন ওয়াসফিয়া

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ