spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

২০২২ সালে শোবিজ অঙ্গনের যত আলোচিত ঘটনা

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: শোবিজ অঙ্গনে ঘটনাপ্রবাহের সাক্ষী হয়ে আছে ২০২২ সাল। নতুন আশা আর সম্ভাবনায় বরণ করে নেয়া হবে ২০২৩ সালকে। ২০২২ বছরটি ছিল শোবিজের জন্য বেশ আলোচিত। এ বছরের অনেক ঘটনাই গণমাধ্যমের শিরোনাম হয়েছে, ব্যাপক আলোচিত হয়েছে মানুষের মধ্যে। এক নজরে দেখা যাক, কেমন ছিল ২০২২ সাল।

বিদায় নিতে যাওয়া বছরটিতে ঢালিউড ইন্ডাস্ট্রিতে ঘটেছে বেশ কিছু চমকপ্রদ ঘটনা। এর কোনো কোনো ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। আলোচনায় থেকেছে কয়েক সপ্তাহ পর্যন্ত। পাশাপাশি চায়ের টেবিলেও ঝড় তুলেছে কোনো ঘটনা।

শুধু তা-ই নয়, চলতি বছরের অনেক ঘটনাই গণমাধ্যমের শিরোনামও হয়েছে। দেখে নেওয়া যাক, কেমন ছিল চলতি বছরটি। চলতি বছরের শুভ সূচনা হয়েছে জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের বিয়ের খবর দিয়ে। ৪ জানুয়ারি তিনি সনি পোদ্দারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

১০ জানুয়ারি চিত্রনায়িকা পরীমনির বিয়ের খবর প্রকাশ্যে আসে। সঙ্গে মা হওয়ার খবরও দেন তিনি। তিনি আরও জানান, ২০২১ সালের ১৭ অক্টোবর অভিনেতা শরিফুল রাজকে গোপনে বিয়ে করেন। এরপর ২১ জানুয়ারি গায়েহলুদ অনুষ্ঠান করেন রাজ-পরী দম্পতি। তারা ২২ জানুয়ারি বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করেন। ১০ আগস্ট পুত্রসন্তানের মা-বাবা হন তারা।

এরপর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আলোচনা শুরু হয়। ২৮ জানুয়ারির নির্বাচনের আগে জায়েদ খান ও নিপুণ আক্তারের পাল্টাপাল্টি অভিযোগে বেশ সরগরম ছিল বিএফডিসি। নির্বাচনের আগ পর্যন্ত বিভিন্ন ঘটনায় বেশ উত্তাপ্ত ছিল এফডিসি প্রাঙ্গণ। এরপর বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

ফেব্রুয়ারিতে ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। এতে ‘গোড়া’ সিনেমাটি ১১টি ক্যাটাগরিতে সর্বোচ্চ পুরস্কার লাভ করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে অস্কারজয়ী বিশ্ববিখ্যাত সংগীতজ্ঞ এ.আর রহমান ২৯ মার্চ বাংলাদেশে গান পরিবেশনের জন্য আসেন।

২৯ এপ্রিল দেশের খ্যাতিমান ব্যান্ড তারকা জেমস ১২ বছর পর ‘আই লাভ ইউ’ গান নিয়ে শ্রোতাদের সামনে আসেন। ৭ জুলাই ‘হাওয়া’ সিনেমা মুক্তির আগেই ‘সাদা সাদা, কালা কালা’ গানটি ভাইরাল হয়। পরে ২৯ জুলাই ‘হাওয়া’ সিনেমাটি মুক্তি পায় এবং দেশব্যাপী আলোড়ন তোলে।

এরপর হঠাৎ করেই চলচ্চিত্রপাড়া উত্তাল হয়ে ওঠে। নায়ক জায়েদ খানের বিরুদ্ধে চিত্রনায়িকা মৌসুমীকে উত্ত্যক্ত করার অভিযোগ করেন তার স্বামী ওমর সানি। এ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়।

দীর্ঘ ৯ মাস পর আমেরিকা থেকে দেশে ফেরেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান। এই আলোচনার মাঝেই দেশের কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার পরলোক গমন করেন।

২৮ সেপ্টেম্বর অভিনেত্রী শবনম বুবলী বেবিবাম্প প্রকাশ করে দেশব্যাপী আলোচনার ঝড় তোলেন। এতে নতুন করে আলোচনায় আসেন শাকিব-বুবলী।

বিশাল নাটকীয়তার পর রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে দীর্ঘ ১৩ বছর পর খ্যাতিমান সংগীতশিল্পী কবির সুমনের কনসার্ট অনুষ্ঠিত।

বাংলাদেশ থেকে প্রথমবারের মতো সংগীতের সবচেয়ে বড় পুরস্কার গ্রামী অ্যাওয়ার্ড লাভ করেন সংগীত শিল্পী নাশিদ কামাল ও আমরিন মুসা। অন্যদিকে নুহাশ হুমায়ূনের ‘মশারি’ সিনেমায় নির্বাহী হিসেবে যুক্ত হন হলিউডের দুই তারকা।

সাত বছরের বন্ধুত্ব ও প্রেমের পর ২০১৪ সালে ব্যবসায়ী মাহিম করিমকে বিয়ে করেছিলেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী সারিকা সাবরিন। বিয়ের এক বছরের মাথায় অভিনেত্রীর কোলজুড়ে আসে কন্যাসন্তান সেহরিশ আনায়া। তবে দুজনের বনিবনা না হওয়ায় ২০১৬ সালে সারিকার ভালোবাসার সেই সংসারটি ভেঙে যায়।

জীবনের একাকিত্ব ঘুচিয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে দ্বিতীবারের মতো বিয়ের পিঁড়িতে বসেন সারিকা। পারিবারিক আয়োজনে তাদের বিয়ে হয়। এরপর ঘটা করে সেপ্টেম্বরের শেষ দিকে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তিনি।

তবে বিয়ের ৯ মাস পরে স্বামীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে মামলা করেন তিনি। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। জানা গেছে, বিবাহবিচ্ছেদের পথে হাঁটছেন তারা! তাদের সম্পর্ক আর জোড়া লাগার সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে।

এসি/ আই. কে. জে/

আরো পড়ুন:

এই দেশ, দেশের মানুষ আমার পরিচিত: পার্নো মিত্র

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ