spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

১৩ বছর পর ঢাকায় গান গাইবেন কবীর সুমন

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: ১৯৯২ সালে ‘তোমাকে চাই’ নামের একটি গানের অ্যালবাম করে জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাঁকেই গ্রহণ করে দুই বাংলার শ্রোতারা। ১৩ বছর পর আবার দেখা যাবে বাংলাদেশের মাটিতে কবীর সুমনকে।

গায়ক, গীতিকার, অভিনেতা, বেতার সাংবাদিক, গদ্যকার ও রাজনীতিক। বহু পরিচয় তাঁর। ভারতীয় বাঙালি এই গায়ক শেষবার ঢাকায় এসেছিলেন ২০০৯ সালে। এরপর অনেকটা অভিমান করেই আর ঢাকায় আসেননি প্রখ্যাত এই সংগীতশিল্পী।

কোন অভিমানে এত বছর বাংলাদেশে আসেননি কবীর সুমন? শোনা যায়, ২০০৯ সালের অক্টোবরে যখন তিনি ঢাকায় এসেছিলেন, সে সময় শিল্পকলা একাডেমিতে ছিল তাঁর গানের আয়োজন। সেখানে গান গাইতে গেলে তাঁকে বাধা দেওয়া হয়। পরে সেই আয়োজন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হয়। সেই অভিমান চেপে রেখে প্রায় ১৩ বছর পর কবীর সুমন ঢাকায় আসছেন।

কবীর সুমন লাইভ ইন ঢাকা ২০২২ একটি ফেইবুক ইভেন্ট জানানো হয়, পিপহোল ম্যানেজমেন্টের আয়োজন ১৫, ১৮, ও ২১ অক্টোবর গান শোনাবেন তিনি। অনুষ্ঠানটির আয়োজন করা হবে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে।

পিপহোল ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের অংশীদারী ফুয়াদ বিন ওমর বলেন, ‘আমাদের প্রস্তুতি শেষ হয়েছে, কিন্তু টিকিট এখনো ছাড়া হয়নি। মন্ত্রণালয় অনুমতি দিয়ে দিলেই আমরা টিকেট ছাড়ব।’

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে শুরু হতে যাওয়া তিন দিনব্যাপী ‘তোমাকে চাই-এর ৩০ বছর উদযাপন’ অনুষ্ঠানে গান পরিবেশন করবেন তিনি। ১৫ অক্টোবর গাইবেন আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর আধুনিক বাংলা খেয়াল এবং ২১ অক্টোবর গাইবেন আধুনিক গান।

সবগুলো অনুষ্ঠানে যে কেউ ই-টিকেট কেটে যেতে পারবেন।

আরো পড়ুন:

আশা করছি সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন: সালওয়া

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ