spot_img
18 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

১২২৪ কোটি টাকায় বিশ্বকাপের ‘হ্যাটট্রিকম্যান’ রামোসকে কিনতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর ডাগআউটে বসে থাকা নিয়ে অনেক কথা হয়েছিল। কিন্তু সেই আলোচনা পুরোপুরি অন্যদিকে ঘুরিয়ে দিয়েছিলেন এক তরুণ। রোনালদোর জায়গায় একাদশের হয়ে খেলতে নেমেই হ্যাটট্রিক করেছিলেন গনসালো রামোস। ফাইনালে কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিকের আগপর্যন্ত কাতার বিশ্বকাপে একমাত্র হ্যাটট্রিকটি ছিল ২১ বছর বয়সী এই পর্তুগিজ তরুণের।

পর্তুগালের আগামী দিনের তারকা বলা হচ্ছে এই রামোসকে। এবার রামোসের পালা ইউরোপের অভিজাত কোনো ক্লাবে নিজের জায়গা করে নেওয়া। বেনফিকার এই ফরোয়ার্ডকে নিতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড। এ জন্য ১০০ মিলিয়ন পাউন্ড খরচ করতেও রাজি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ হাজার ২২৪ কোটি টাকা)।

বিশ্বকাপের আগেই রোনালদোর সঙ্গে ইউনাইটেডের বিচ্ছেদের সুর বেজে উঠেছিল। তুমুল আলোচিত এক সাক্ষাৎকারে বিশ্বকাপের সময় তা চূড়ান্ত হয়ে যায়। ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক চুকেবুকে যায় পর্তুগিজ তারকার। বিশ্বকাপের পর রোনালদোর শূন্যতা পূরণে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে নেদারল্যান্ডসের স্ট্রাইকার ভাউট ভোগহার্স্টকে নেওয়া হয়েছিল। কিন্তু দীর্ঘমেয়াদে কাকে নেওয়া হবে, তা নিয়ে যখন আলোচনা, তখন কোচ এরিক টেন হাগের পছন্দ পর্তুগালের ২২ বছর বয়সী স্ট্রাইকার গনসালো রামোস। রোনালদোর জায়গায় পর্তুগাল জাতীয় দলে রোনালদোর ‘বদলি’কে নেওয়ার কথা ভাবছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের সমর্থকেরাও একটু ‘বড় নাম’ চাচ্ছে রোনালদোর জায়গায়। বিশ্বকাপে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করে রামোস নিঃসন্দেহে বড় নাম না হয়ে উঠলেও সে পথেই এগোচ্ছেন।

পর্তুগালের সংবাদমাধ্যম ‘ও জোগো’ জানিয়েছে, আসছে গ্রীষ্মেই ম্যানচেস্টার ইউনাইটেড রামোসকে দলে ভেড়াতে চায়। তবে রামোসকে দলে ভেড়াতে পিএসজি ও সৌদি মালিকানাধীন নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে জোর লড়াই হবে ইউনাইটেডকে। বোঝাই যাচ্ছে, এই গ্রীষ্মে রামোসকে নিতে বেশ যুদ্ধ হবে ম্যানচেস্টার ইউনাইটেড, নিউক্যাসল ইউনাইটেড ও পিএসজির মধ্যে। ইউনাইটেড রামোসের জন্য হাজার কোটি টাকা খরচেও রাজি।

গত মৌসুমে বেনফিকায় দারউইন নুনিয়েজের ছায়ায় খেলেছেন রামোস। তারপরও লিগে ২৯ ম্যাচে ৭ গোল আর ২টি গোল বানিয়েছেন। নুনিয়েজ লিভারপুলে চলে আসার পর ১৪ ম্যাচে তাঁর গোল ১১টি, গোল বানিয়েছেন ৪টি।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা(১৮ জানুয়ারি ২০২৩)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ