spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

১০ দফা দাবি আদায়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবি আদায়ে রাজধানীতে ৪ দিনের পদযাত্রা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার (২৮ জানুয়ারি) শাহজাদপুর থেকে আবুল হোটেল এবং মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে ১০নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর অন্যদিকে সোমবার (৩০ জানুয়ারি) যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং বুধবার (১ ফেব্রুয়ারি) মুগদা থেকে মালিবাগ পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

ফখরুল ইসলাম বলেন, বিএনপির এ কর্মসূচি যুগপৎভাবে পালন করা হবে। এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে সমাপ্ত হবে, তাই জনগণকে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বিএনপির আন্দোলনে জনগণ সম্পৃক্ত হচ্ছে। জনগণের দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হচ্ছে। এরমধ্যে আন্দোলনে বিএনপির ১৫ জন নিহত হয়েছে।

বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী নেতাদের বক্তব্যের জবাবে ফখরুল বলেন, বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগ নেতারা যাই বলুক, সরকারের বক্তব্যের জবাব দেয়া হবে রাজপথে।

নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, হাইকোর্ট থেকে জামিন নিয়ে নিম্ন আদালতে গেলে তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়। এতে প্রমাণ হয় নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (২৫ জানুয়ারি) ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ৪ ফেব্রুয়ারি দেশের সব বিভাগীয় শহরে সমাবেশ করার ঘোষণা দেয় বিএনপি।

কর্মসূচির কথা উল্লেখ করে ফখরুল বলেন, ‘আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়নের বিরুদ্ধে, আমাদের কর্মীদের মুক্তি, গ্যাস-বিদ্যুতের দাম কমানোর দাবিসহ আমাদের ১০ দফা দাবি আদায়ে আগামী ৪ ফেব্রুয়ারি শনিবার দেশব্যাপী বিভাগীয় শহরে সমাবেশ অনুষ্ঠিত হবে।’

এম/

আরো পড়ুন:

বেসামরিক প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী আন্তরিকভাবে কাজ করছে: সেনাপ্রধান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ