spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

হুয়াওয়ের স্মার্ট চশমা এখন কম্পিউটারের ডিসপ্লে হিসেবে কাজ করবে

- Advertisement -

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, সুখবর ডটকম: চায়নার জনপ্রিয় ম্যানুফেকচারার কোম্পানি নতুন স্মার্ট গ্লাস বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। এ চশমাটি আপনি স্মার্টফোন এবং পার্সোনাল কম্পিউটারের ডিসপ্লে হিসেবে ব্যবহার করতে পারবেন। হুয়াওয়ে সবসময় তথ্য প্রযুক্তির সেক্টরে নতুন ইনভেশন নিয়ে আনার জন্য খ্যাতি অর্জন করেছে।

এ বছর ওয়ার্ল্ড ভিআর ইন্ডাস্ট্রির একটি প্রদর্শনীতে হুয়াওয়ে এর এই চমৎকার ডিভাইসটি উপস্থাপন করা হয়। ডিভাইসের নাম দেয়া হয়েছে হুয়াওয়ে ভিশন গ্লাস। আপনি এই ডিভাইসকে একই সাথে কম্পিউটারে স্মার্টফোন সহ নানা সরঞ্জামের সাথে কানেক্ট করে ব্যবহার করতে পারবেন।

কম্পিউটার ও স্মার্টফোনের সাথে আপনি অতিরিক্ত ডিসপ্লে হিসেবে চশমাটি ব্যবহার করতে পারেন। যারা গেমার তাদের জন্য এই ডিভাইসটি অতিরিক্ত সুবিধা হিসেবে কাজ করবে।

এই স্মার্ট গ্লাস দুটি ফুল এইচডি ডিসপ্লে এর সমন্বয়ে গঠিত। স্মার্ট গ্লাসের মধ্যে মাইক্রো ও এলইডি প্যানেলের ডিসপ্লে রয়েছে। ডিভাইসের রেজুলেশন হবে ১৯২০ গুণ ১০৮০ পিক্সেল।

এই স্মার্ট ডিভাইসটির ব্রাইটনেস ৪৮০ নীট পর্যন্ত উঠানো সম্ভব। ডিভাইসের কালার একুরেসি আপনাকে মুগ্ধ করবে। হুয়াওয়ে এর স্মার্ট গ্লাসটি রাইনল্যান্ড সার্টিফিকেশন অর্জন করেছে।

হুয়াওয়ে ভিশন গ্লাস ডিভাইসে কোন মেমোরি অথবা চিপসেট ইনস্টল করা হয়নি। এজন্য স্মার্টফোন বা অন্যান্য ডিভাইস থেকে বিচ্ছিন্নভাবে এটি ব্যবহার করার তেমন সুযোগ নেই। মানে স্মার্টফোনে কোন র‌্যাম অথবা প্রসেসর ব্যবহার করা হয়নি।

আপনি ছবি এবং ভিডিও দেখার জন্য অতিরিক্ত ডিসপ্লে হিসেবে এ চশমাটি অবশ্যই ব্যবহার করতে পারেন। তবে এটি সাধারণ চশমার মত দেখালো একটি ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট হিসেবে আপনি ব্যবহার করতে পারবেন।

নভেম্বরের ১৪ তারিখ থেকে হুয়াওয়ে ভিশন গ্লাসটি প্রি-অর্ডার করা যাচ্ছে। আগামী মাসে এ ডিভাইসটি মার্কেটে আসতে যাচ্ছে। তবে এটির দাম কত হবে সেটি এখনো নির্ধারিত হয়নি।

এম এইচ/

আরও পড়ুন:

বাংলাদেশের তৈরি প্রথম বৈদ্যুতিক গাড়ি!

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ