spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৭ই অক্টোবর, ২০২২ইং, ২২শে আশ্বিন, ১৪২৯বাংলা

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন পেলে

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ আগেই জানিয়েছিল,দু-তিন দিনের মধ্যে ছাড়া পাবেন পেলে। ক্যানসারের চিকিৎসার জন্য প্রতি মাসেই তাকে হাসপাতালে দৌড়াতে হয়। তিন দিন পর বৃহস্পতিবার (২১ এপ্রিল) হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন পেলে।

ক্যানসারের সঙ্গে অনেক দিন ধরেই লড়াই করে যাচ্ছেন ৮১ বছর বয়সী পেলে। কিছু টেস্ট করানোর জন্য এবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। গতবারের মতো এবার তাকে আর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ‍) ভর্তির প্রয়োজন পড়েনি।

এর আগে আলবার্ট আইনস্টাইন হাসপাতালের এক বিবৃতিতে পেলের আসল নাম ব্যবহার করে তার হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করা হয়। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলার পেলের প্রকৃত নামক এডসন অরান্তেস দো নাসিমেন্তো। ১৯৫৮ সালে ১৭ বছর বয়সে প্রথম বিশ্বকাপ জয় করা পেলে এরপর ১৯৬২ ও ১৯৭০ সালের বিশ্বকাপ জয় করেন।

৮১ বছর বয়সী পেলের কোলনে টিউমার ধরা পড়ে ২০২১ সালে। সে বছরেই সেপ্টেম্বরে হাসপাতালে ভর্তি হতে হয় ফুটবলের রাজাকে। ৪ সেপ্টেম্বর অপারেশনের মাধ্যমে তার টিউমারটি বাদ দেওয়া হয়। তারপর থেকেই প্রতিমাসেই কেমোথেরাপি নিতে হচ্ছে তাকে। বয়সের ভারে পেলে এখন আর একা চলতে পারেন না। হুইলচেয়ারের সাহায্য নিয়ে চলাফেরা করতে হয় তাকে। তবে পেলে মানসিকভাবে এখনো বেশ শক্ত আছেন।

কোলন টিউমার ছাড়াও পেলে ভুগছেন আরও অনেক স্বাস্থ্য সমস্যাতেও। ২০১৯ সালে অস্ত্রোপচারের মাধ্যমে পেলের কিডনির পাথর অপসারণ করা হয়। গত জানুয়ারিতে পেলেকে নিয়ে দুঃসংবাদ জানিয়েছিল সংবাদমাধ্যম ইএসপিএন, ‘তার যকৃতে টিউমার ধরা পড়েছে এবং ফুসফুসেও আরেকটি টিউমার বেড়ে উঠছে।’ এ ছাড়াও হাঁটাচলার অসুবিধায় কোমরে অস্ত্রোপচারও করিয়েছেন পেলে।

আরো পড়ুন:

স্প্যানিশ লা লিগায় শিরোপা জয়ের সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ