spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

আর্লিং হালান্ডের দ্বিতীয় হ্যাটট্রিকে ম্যানচেস্টার সিটির বিশাল জয়

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: দুরন্ত ছন্দে আছেন নরওয়ের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড। আরও একবার গোলমুখে নিজের বিধ্বংসী রূপ মেলে ধরলেন তিনি। চার দিনের মধ্যে পেলেন আরেকটি হ্যাটট্রিকের দেখা। তার নৈপুণ্যে ম্যানচেস্টার সিটি করল গোল উৎসব। পেপ গার্দিওলার শিষ্যরা একপেশে লড়াইয়ে বিধ্বস্ত করল নটিংহ্যাম ফরেস্টকে।

বুধবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৬-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে সিটিজেনরা। প্রথমার্ধের ৩৮ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূরণ করেন হালান্ড। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন আর্জেন্টিনার তরুণ স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ। এছাড়া, একবার লক্ষ্যভেদ করেন পর্তুগালের ডিফেন্ডার জোয়াও ক্যানসেলো।

লিগে আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাত্র ১৯ মিনিটে হ্যাটট্রিক দলকে খাদের কিনারা থেকে টেনে তুলে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছিলেন হালান্ড। গার্দিওলা ওই ম্যাচ শেষ বলেছিলেন, হালান্ডের হ্যাটট্রিক তার কাছে বিশেষ কিছু না, কারণ যেখানেই খেলেন, সেখানেই গোলের বন্যা বইয়ে দেন এই নরওয়েজিয়ান সুপার স্ট্রাইকার।

ফরেস্টের বিপক্ষে মাত্র ৩৮ মিনিটে হ্যাটট্রিক করেন হালান্ড। প্রথমার্ধের ১২, ২৩ এবং ৩৮ মিনিটে তিনবার ফরেস্টের জাল কাঁপিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। এদিকে এই ম্যাচ দিয়ে সিটির হয়ে প্রিমিয়ার লিগে গোলের খাতা খুলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেজ। প্রথমার্ধে হালান্ডের ধ্বংসযজ্ঞের পর দ্বিতীয়ার্ধের ৬৫ এবং ৮৭ মিনিটে দারুণ দুই ফিনিশে জোড়া গোল করেন ২২ বছর বয়সী এই আর্জেন্টাইন। তার আগে এই অর্ধের ৫০ মিনিটে একবার বল জালে জড়ান সিটির উইংব্যাক জোয়াও ক্যান্সেলোও।

৫ ম্যাচ থেকে ৪ জয় এবং ১ ড্রয়ে ১৩ পয়েন্ট এখনো লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। পাঁচ ম্যাচের সবকটি জিতে টেবিলের শীর্ষে রয়েছে মিকেল আরতেতার আর্সেনাল। বুধবার রাতে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়েছে গানাররা।

এদিকে ৯৮ মিনিটে নবাগত ফাবিও কারভালহোর গোলে নিউক্যাসলের বিপক্ষে ৩ পয়েন্ট পেয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে ৩৮ মিনিটে ক্লাবের হয়ে নিজের প্রথম শটেই লক্ষ্যভেদ করেন নিউক্যাসল স্ট্রাইকার অ্যালেক্সান্ডার আইজ্যাক। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে রবার্তো ফিরমিনোর গোলে ম্যাচে সমতায় ফেরে স্বাগতিকরা। তবে এরপর আর নিউক্যাসলের আঁটসাঁট রক্ষণে ফাঁক বের করতে পারছিল না তারা।

যোগ করা সময়ে লক্ষ্যভেদ করে দলকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন এই মৌসুমে ফুলহ্যাম থেকে লিভারপুলে আসা পর্তুগিজ উইঙ্গার কারভালহো। নিউক্যাসলকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলের পাঁচে উঠে এসেছ অলরেডরা।

আরও পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ