spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

‘হাওয়া’ সিনেমাটি কপি করে কিংবা কাউকে অনুসরণ করে করা হয়নি- চঞ্চল চৌধুরী

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: মুক্তির আগেই নির্মাতা মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ সিনেমাটি নিয়ে দর্শকের উন্মাদনার শেষ ছিল না। সিনেমা প্রেক্ষাগৃহে আসার পর তা আরও বেড়ে যায়। সিনেমা হলে দাপটের সাথে চলছে ‘হাওয়া’। তবে দুই দিন না যেতেই শোনা গেল ‘হাওয়া’ সিনেমা নকল। কোরিয়ান একটি সিনেমার অনুকরণে নির্মাণ করা হয়েছে এটি। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের মতো করে পোস্ট দিচ্ছেন তারা। বিষয়টি নিয়ে বিরক্ত সিনেমাটির কলাকুশলীরা।

রবিবার (৩১ জুলাই) সিনেমাটি প্রচারে গিয়েছিলেন চঞ্চল চৌধুরী। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

এ সময় তিনি বলেন,  হাওয়া সিনেমাটি কপি করে কিংবা কাউকে অনুসরণ করে করা হয়নি। এটা সম্পূর্ণ বাংলাদেশের সিনেমা।  প্রচার প্রচারণা থেকে শুরু করে আমরা যা কিছু করেছি তা সম্পূর্ণ অর্গানিক।  কারো সঙ্গে হয়তো তুলনা করাটাই স্বাভাবিক, কারণ অতীতে তাই হয়ে আসছে। বাংলাদেশি বছরের পর বছর যুগের পর যুগ নকল সিনেমা তৈরি হয়েছে। এখনো কেউ এই ফলো করে সিনেমা বানান। কিন্তু হাওয়া পিওর বাংলাদেশের সিনেমা।

তিনি আরও বলেন, আপনারা যারা সিনেমা দেখেন তারা বুঝবেন। পরিচালক, অভিনয়শিল্পী, মেকিং, সিনেমাটোগ্রাফি সব বাংলাদেশি। এর মধ্যে আমরা আমাদের দেশকে তুলে ধরেছি, আমাদের লোক সংস্কৃতি তুলে ধরেছি। কোনো কিছুই কাউকে ফলো করে করা হয়নি।

এর আগে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেছিলেন, ‘যারা নকলের দাবি তুলেছেন, মনে হয় তারা আমার সিনেমাটি দেখেননি। তাদের বলব, আপনারা আগে আমার সিনেমাটি দেখে, মিলিয়ে তারপর এরকম দাবি তুলুন।’

এরপর তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ‘আমি আগে থেকেই জোর গলায় বলে আসছি এটা এ অঞ্চলের গল্প। এখনও বলব এটা আমাদের ছবি। আসলে এখানে এত নকল ছবি হচ্ছে যে দর্শকের মাথায় সবসময় এই ব্যাপারটা থাকে। যারা নকল বলছেন তাদের প্রতি আমার আহ্বান, তারা দুটি সিনেমা পাশাপাশি রেখে দেখুক।’

‘হাওয়া’ সিনেমায় অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, মাহমুদ আলম, বাবলু বোসসহ অনেকে।

মুক্তির দিন থেকেই অনেক মাল্টিপ্লেক্সে চলছে সিনেমাটি। আগামী ৪ আগস্ট পর্যন্ত আগাম টিকিট বিক্রি হয়ে গেছে। স্টার সিনেপ্লেক্সের ৫টি শাখায় প্রতিদিন ২৬ট  শো চলছে।

আরো পড়ুন:

‘কেমন আছেন সবাই’ বাংলায় জিজ্ঞাসা শিল্পার

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ