Thursday, January 20, 2022
Thursday, January 20, 2022
Homeআরো দেখুনহাউস অফ কমন্সে মাতৃত্বের জয়!

হাউস অফ কমন্সে মাতৃত্বের জয়!

danish

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: ব্রিটিশ পার্লামেন্টে স্টেলা ক্রিসি নামের একজন সংসদ সদস্য অধিবেশন চলাকালীন অবস্থায় তার দুধের শিশুকে নিয়ে অধিবেশনে অংশগ্রহণ করেন। আর এ ঘটনার পরপরই অনেকটা বিরূপ মন্তব্যের শিকার হন তিনি। মন্তব্য করেন সংসদ হাউস অফ কমন্সের একজন কর্মকর্তা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানা যায়, ব্রিটিশ সংসদ সদস্য স্টেলা ক্রিসিকে উদ্দেশ্য করে ওই ব্যক্তি টুইটে বলেন, সংসদের অধিবেশন কক্ষে কোনোভাবেই দুধের শিশুকে আনা উচিৎ না।

ক্রিসি এই টুইটের জবাবে বলেন, আমরা প্রত্যেকেই মায়ের কোল থেকে এসেছি। মনে হচ্ছে,সংসদে মায়েদের নিয়ে চিন্তা করার কেউ নেই।

এদিকে এই ঘটনার কথা কিছুই জানেন না বলে জানিয়েছেন হাউস অফ কমন্সের স্পিকার লিন্ডসে হোয়েল। তিনি বলেন, বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ, পিতা-মাতার সাথে সাথে ছোট শিশুরাও (খুব প্রয়োজনের ক্ষেত্রে) সংসদে আসতে পারবে।

হাউস অফ কমন্সের একথা শুনে খুশি হয়ে ক্রিসি বলেন, কাজের জায়গায় সন্তানদের রেখে দেখাশুনা করতে পারলে নারীরা সন্তান নিতে উৎসাহিত হবে।

গত ফেব্রুয়ারিতে সিনিয়র মন্ত্রীদের জন্য ছয় মাসের সবেতনে মাতৃত্বকালীন ছুটির সু-ব্যবস্থা চালু করেছে ব্রিটিশ সংসদ। এই আইনের আওতায় প্রথম মাতৃত্বকালীন ছুটির সুবিধা পান  মন্ত্রিসভার সদস্য অ্যাটর্নি-জেনারেল সুয়েলা ব্র্যাভারম্যান।

 আরো পড়ুন:

যে দ্বীপে স্ত্রীর জন্মদিন ভুলে গেলেই জেল হয় স্বামীর

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments