spot_img
22 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

হতদরিদ্র ও রিকশাচালকদের শিশুদের জন্য বিজ্ঞান জাদুঘরে ফ্রি প্রদর্শনী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বিভিন্ন প্রদর্শনী বিনা মূল্যে দেখার সুযোগ পায় বস্তির দরিদ্র শিশুরা । মঙ্গলবার (১ নভেম্বর) রাজধানীর রূপনগর এলাকার বস্তিবাসী রিকশাচালক দরিদ্র জনগোষ্ঠির ৩৯ জন শিক্ষার্থীকে বিজ্ঞান জাদুঘরে আমন্ত্রণ জানানো হয়। তাছাড়া হতদরিদ্র পরিবারের শিশুদের জন্য খুলে দেওয়া হয় বিজ্ঞান জাদুঘরের গ্যালারি ।

তাদের জন্য বিনা টিকিটে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী, মুভিবাস, ভিআর, টাইটানিক জোন, ও অ্যাভিয়েশন গ্যালারি প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

এসব শিশুরা কখনো নিজ খরচে জাদুঘরে আসার সুযোগ পায়নি। হতদরিদ্র পরিবারের শিশুদের নিয়ে গড়ে তোলা ‘স্কুল অফ লাইফ’-এর প্রধান সংগঠক ডা. অনুপম হোসেন, যিনি পেশায় একজন চিকিৎসক। তারই তত্ত্বাবধানে এসব শিশু লালিত পালিত হচ্ছে।

এসব শিশু জাদুঘরে প্রবেশের সুযোগ পেয়ে এবং বিভিন্ন প্রদর্শনীর সঙ্গে সম্পৃক্ত হয়ে আনন্দে অভিভূত হয়ে পড়ে। শিশুদের হাতে তুলে দেওয়া হয় খাবারসামগ্রী ও প্রতিষ্ঠানের স্মারক উপহার।

তাদের হাতে উপহারসামগ্রী তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী, ‘স্কুল অফ লাইফ’ এর উদ্যোক্তা ডা. অনুপম হোসেন ও বিআইডিএস এর পরিচালক ড. মনজুর হোসেন।

দীর্ঘ ৫ ঘণ্টা আনন্দঘন পরিবেশে দরিদ্র পরিবারের শিশুরা বিজ্ঞান জাদুঘরে ভ্রমণের সুযোগ পেয়ে তাদের ভবিষ্যৎ জীবন গড়ার অনুপ্রেরণা লাভ করে।

এসি/

আরো পড়ুন:

৪২ টাকায় চাল, ২৮ টাকায় ধান কিনবে সরকার

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ