spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

হকি: দিনের শুরুতেই  ক্রীড়াঙ্গনের সুখবর

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: আজ সোমবার দিনের শুরুতেই দেশের ক্রীড়াঙ্গনের সুখবর। আন্তর্জাতিক হকি র্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ২৭তম। হকির র্যাঙ্কিং ইতিহাসে এটিই বাংলাদেশের সর্বোচ্চ অবস্থান। ঐতিহাসিক এই  র্যাঙ্কিংয়ের ফলে দেশের হকি অঙ্গনে চলছে খুশির জোয়ার!

সাবেক খেলোয়াড়, সংগঠকরা হকির এই অবস্থানে যেমন উচ্ছ্বাস প্রকাশ করছেন, তেমনি আক্ষেপও ঝরেছে অনেক। সাবেক জাতীয় খেলোয়াড় ও বিকেএসপির হকি কোচ মওদুদুর রহমান শুভ হকির এই অবস্থানকে ধরে রেখে সামনে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন, ‘আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের হকির সম্ভাবনা রয়েছে। এই র্যাঙ্কিং এরই বহিঃপ্রকাশ। সঠিক পরিকল্পনা, পৃষ্ঠপোষকতা পেলে হকি আন্তর্জাতিক অঙ্গনে আরো সফলতা আনতে পারবে।’

বাংলাদেশ সাম্প্রতিক সময়ে দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনাল খেলেছে । এএইচএফ কাপে চ্যাম্পিয়ন ও এশিয়ান গেমস বাছাইয়ে রানার্সআপ হয়েছেন জিমিরা৷ চলমান এশিয়া কাপে বাংলাদেশ ১ জুন পঞ্চম স্থান নির্ধারণের জন্য খেলবে। এশিয়া কাপে পাকিস্তানকে হারাতে পারলে বাংলাদেশ আরেকটি ইতিহাস করবে। এশিয়া কাপে বাংলাদেশ কখনো পঞ্চম হতে পারেনি।

বাংলাদেশের হকি মাঠের চেয়ে মাঠের বাইরে বেশি আলোচনায় থাকে৷ বিশেষ করে ফেডারেশনের সাধারণ সম্পাদক পদ নিয়ে ঘটে নানা কর্মকাণ্ড। আকর্ষণীয় ব্যাপার বাংলাদেশ হকির ঐতিহাসিক র্যাঙ্কিং আসল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু ইউসুফের সময়। এই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে কাজ করতে হচ্ছে নানা প্রতিকূলতার মধ্যে।

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ