spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

হকির বিপিএলে দল কিনতে হাজির সাকিব

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: বাংলাদেশের হকির আজ বিশেষ দিন। প্রথমবারের মতো বাংলাদেশে আসছে ফ্র্যাঞ্চাইজ হকি, আর আজ সেই টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির দিন। হকির এই বিশেষ দিনে উপস্থিত বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। তিনি সশরীরে উপস্থিত থাকায় এই অনুষ্ঠান নিয়ে বাড়তি আকর্ষণ তৈরি হয়েছে।

সাকিব বিশ্ব তারকা হলেও তার বেড়ে ওঠা বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। সেখানে তিনি ক্রিকেটের শিক্ষা নিলেও অন্য খেলার খেলোয়াড়দের সঙ্গেই বিকেএসপিতে বেড়ে উঠেছেন। সাকিব তার ই-কমার্স প্রতিষ্ঠান মোনাক মার্টের মাধ্যমে ক্রিকেট সহ অন্য খেলাকেও এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। সাকিবের প্রতিষ্ঠান মোনাক মার্ট লিগের অন্যতম ফ্র্যাঞ্চাইজ।

সোমবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ হকি ফেডারেশনের সঙ্গে এসিই’র আনুষ্ঠানিক চুক্তি হবে। সেই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আজ উপস্থিত হয়েছেন ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারীরাও। অনেকটা ক্রিকেটের বিপিএলের আদলে আয়োজিত হতে যাচ্ছে ঘরোয়া হকির এই প্রতিযোগিতা।

অনুষ্ঠানে বাংলাদেশের হকির মিলনমেলা ঘটেছে। আব্দুস সাদেক, প্রতাপ শঙ্কর হাজরার মতো কিংবদন্তিরা এসেছেন। তাদের পরবর্তী প্রজন্মের আবু জাফর তপন, রফিকুল ইসলাম কামালরাও হাজির হয়েছে হকির এই উৎসবে। সবমিলিয়ে বাংলাদেশ হকির পুনর্জাগরণের ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ