Thursday, January 20, 2022
Thursday, January 20, 2022
Homeভিনদেশহংকং-এ বিচার স্থগিত করা হলো ৪৭ গণতন্ত্রপন্থীর

হংকং-এ বিচার স্থগিত করা হলো ৪৭ গণতন্ত্রপন্থীর

danish

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: হংকং এর জাতীয় নিরাপত্তা ট্রায়াল বিভক্ত করার ষড়যন্ত্রের অভিযোগে ৪৭ গণতন্ত্রপন্থীর বিচার স্থগিত করেছে হংকং। আগামী বছরের মার্চ পর্যন্ত ট্রায়াল স্থগিত করার রায় দিয়েছেন বিচারক। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সরকার পতনের জঘন্য চক্রান্ত করার অপরাধে এখন পর্যন্ত ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ১৪ জনকে পরবর্তীতে জামিনে মুক্তি দেয়া হয়েছে। গত মার্চ থেকে পুলিশি তত্ত্বাবধানে আছে তারা।

ম্যাজিস্ট্রেট পিটার ল এ বছরের শেষ নাগাদ প্রায় ১০ হাজার পৃষ্ঠার দলিল জমা দেওয়ার নির্দেশনা দিয়েছেন। পরবর্তী শুনানি আগামী বছরের ৪ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী শুনানি পর্যন্ত ১৪ জনের জামিনের মেয়াদ বাড়িয়েছেন আইন মন্ত্রণালয়।

এর আগে হংকংয়ের গণতন্ত্রপন্থী এক তরুণ মানবাধিকারকর্মীকে ৪৩ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। হংকংকে চীন থেকে আলাদা করা এবং অর্থপাচারের অভিযোগে তাকে এই কারাদণ্ড দেওয়া হয়।

২০ বছর বয়সী টনি চুংয়ের বিরুদ্ধে ২০২০ সালের অক্টোবরে জাতীয় নিরাপত্তা আইনের অধীনে অর্থপাচারের অভিযোগ আনা হয়েছিল এবং সে সময় তাকে গ্রেপ্তার করা হয় এবং তার পরবর্তী সময়ে জামিনের আবেদন বাতিল করা হয়। যুক্তরাষ্ট্রের কনস্যুলেটের কাছে একটি কফি শপে অন্য দুজনের সঙ্গে তাকে সে সময় আটক করা হয়েছিল।

আরো পড়ুন:

গ্রিসে ষাটোর্ধ্বরা টিকা না নিলে জরিমানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments