spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সয়াবিন তেল কি গুপ্তধন! কেন লুকিয়ে রাখছেন দোকানিরা?

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: আবারও তেল নিয়ে তেলেসমাতি! রাজধানীর টাউনহল মার্কেট ও কারওয়ানবাজারে দোকানে তেল রেখেও বিক্রি না করার অভিযোগ উঠেছে ব্যবসায়ীদের বিরুদ্ধে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতেরর অভিযানে ঈদের আগের দিনও তেল নিয়ে কারসাজির চিত্র ধরা পড়ে। এ সময় সংস্থাটি কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেছে।

তেল! ব্যবসায়ীদের কাছে এ যেন এক গুপ্তধন। তাইতো তারা দোকানে তেলের বোতল লুকিয়ে রাখছেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে বেরিয়ে আসে একের পর এক তেলের বোতল। এরপরও ব্যবসায়ীরা নতি স্বীকার করতে রাজি নন। নিজেদের অপরাধ স্বীকার না করে বরং তারা সাফাই গাইতেই ব্যস্ত।

যে কোনো ক্রেতার কাছে তেল বিক্রি করার কথা থাকলেও গুটিকয়েক ক্রেতার কাছে বেশি দামে তেল বিক্রির অভিযোগ মেলে মোহাম্মদপুরের টাউনহল মার্কেটের ব্যবসায়ীদের বিরুদ্ধে। একই চিত্র রাজধানীর কারওয়ান বাজারেও।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শাহনাজ ‍সুলতানা বলেন, ডিলার পর্যায় থেকে তাদের কোনো সমস্যা নেই। সেই সঙ্গে উৎপাদন পর্যায়েও কোনো সমস্যা নেই। কিন্তু বর্তমানে খুচরা পর্যায়ে কারসাজি চলছে, আমরা তা বের করছি।

ভোক্তা অধিকার অধিদপ্তর টাউনহলের একজন তেল ব্যবসায়ীকে ১০ হাজার ও কারওয়ান বাজারের একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বলছে, কোম্পানি থেকে তেল সরবরাহ করা হলেও ডিলার ও খুচরা ব্যবসায়ীরা বাড়তি লাভের আশায় তেলের কৃত্রিম সংকট সৃষ্টি করছে।

আরো পড়ুন:

ঈদের আগে গ্যাস নিয়ে সুখবর দিলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ