spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ***পৃথিবীর কিছু অবিশ্বাস্য সৃষ্টি, যা আপনার কাছে খুবই আশ্চর্যজনক লাগবে***পাকিস্তান সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল মুনির***মহেশখালীতে ধরা পড়া ৮ কালো পোয়ার দাম ২৫ লাখ টাকা!***বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি***গোবিন্দগঞ্জে ম্যাজিস্ট্রেটের স্বামী কেন আসামি?

ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী মৌসুমীর জন্মদিন আজ

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী প্রিয়দর্শিনী মৌসুমীর জন্মদিন। আর এ দিনটির কথা ভুলেননি তার স্বামী চিত্রনায়ক ওমর সানী। ইতোমধ্যেই উপহার দিয়ে মৌসুমীকে চমকে দিয়েছেন তিনি। রাত ১২টায় বাসায় কেক কেটেছেন।

নব্বই দশকের শুরুর দিকে এক তরুণীর মিষ্টি হাসি আর মায়াবী চাহনিতে বুঁদ হয়েছিলো বাংলার সিনেমাপ্রেমীরা। সেই মুগ্ধতার রেশ তিনি ধরে রেখেছিলেন বহু বছর এবং এখনও। কেউ তাকে বলে চিরসবুজ নায়িকা, কারও চোখে প্রিয়দর্শিনী।

প্রায় তিন দশকের ইনিংস এখনও ব্যাট হাতে সামাল দিচ্ছেন। যদিও সময়ের পালাবদলে ব্যস্ততা আর ইমেজে এসেছে পরিবর্তন। তবে ভক্ত হৃদয়ে তার আবেদন যে কমেনি, তা মাঝেমধ্যে টের পাওয়া যায়।

‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে আবির্ভূত হওয়া সেই নায়িকার নাম মৌসুমী। আজ ৩ নভেম্বর জীবনের ৪৯ তম শরতে পা রাখলেন তিনি।

দিনটি কীভাবে কাটাবেন প্রিয়দর্শিনী? সে খবর জানা একটু কঠিন বটে। কেননা মৌসুমী বরাবরই আড়ালে থাকতে ভালোবাসেন। সেজন্য তার স্বামী, চিত্রনায়ক ওমর সানীর শরণাপন্ন হতে হলো। স্ত্রীর জন্মদিনে কী সারপ্রাইজ থাকছে, তা জানতে চাইলে একপ্রকার বিরক্তিই প্রকাশ করলেন এ অভিনেতা। বললেন, ‘কিচ্ছু নেই! আমি আর আমার ছেলে-মেয়ে আমরা পারিবারিকভাবে কী করবো, সেটা আমাদের মধ্যেই থাক। জাতিকে আর জানাবো না। জাতিকে বহু জানিয়েছি, আর জানিয়ে লাভ নেই।’

জাতির প্রতি ওমর সানীর এমন বিরক্তির কারণ অবশ্য সবারই জানা। কিছুদিন আগে তাদের পারিবারিক জীবনে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। জায়েদ খানকে কেন্দ্র করে সেই বিতর্কে সানী-মৌসুমীর দাম্পত্যেও নেতিবাচক প্রভাব পড়ে। তবে সেই ঝড় কাটিয়ে ফের ভালোবাসায় দিনযাপন করছেন তারা। মূলত সেই ঘটনার তিক্ত অভিজ্ঞতা থেকেই পরিবারের গল্প আর শেয়ার করতে চান না সানী।

তবে এটুকু জানান, পারিবারিক আয়োজন ছাড়াও একটি অনুষ্ঠানে অংশ নেবেন মৌসুমী। বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকালের দিকে নায়িকার ভক্তরা জন্মদিন উপলক্ষে একটি আয়োজন করছে। সেখানে গিয়ে তাদের সঙ্গে কিছুক্ষণ সময় আনন্দ ভাগাভাগি করবেন প্রিয়দর্শিনী।

স্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ওমর সানী বলেন, ‘সে আমার অনুজ, তার জন্য দোয়া রইলো। আল্লাহ তায়ালা তাকে যতদিন পৃথিবীতে রাখে, যেন নেককার রাখে; সুস্থ, সুন্দর এবং হাসিখুশি রাখে। তার স্বামী, সন্তান নিয়ে সবসময় যেন সে হাসিখুশি থাকে। ঈমান ও সম্মানের সঙ্গে যেন বেঁচে থাকে, এটাই চাওয়া।’

উল্লেখ্য, মৌসুমী ও ওমর সানী ভালোবেসে বিয়ে করেছেন ১৯৯৬ সালের ২ আগস্ট। তাদের ঘর আলো করে এসেছেন ছেলে ফারদিন এহসান স্বাধীন ও কন্যা ফাইজা আবিহা।

মৌসুমীর জন্ম ১৯৭৩ সালে খুলনায়। কৈশোরেই তিনি গান এবং অভিনয়ের সঙ্গে নিজেকে জড়ান। তবে রূপালি পর্দায় অভিষেক হয় ১৯৯৩ সালের কালজয়ী সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে। এরপর তাকে অনেক ব্যবসাসফল ছবিতে দেখা গেছে। এর মধ্যে কয়েকটি হলো- ‘অন্তরে অন্তরে’, ‘দোলা’, ‘লুটতরাজ’, ‘ভণ্ড বাবা’, ‘আম্মাজান’, ‘ইতিহাস’, ‘লাল দরিয়া’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘মেশিনম্যান’, ‘খায়রুন সুন্দরী’, ‘দেবদাস’ ইত্যাদি।

শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে মৌসুমী তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়বার বাচসাস এবং ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

বর্তমানে মৌসুমীর হাতে বেশ কিছু সিনেমা রয়েছে। এর মধ্যে ‘দেশান্তর’ নামের একটি সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ১১ নভেম্বর। আশুতোষ সুজন পরিচালিত সিনেমাটিতে তার সঙ্গে আছেন আহমেদ রুবেল। এছাড়া ‘ভাঙন’ নামের একটি ছবিও রয়েছে মুক্তির অপেক্ষায়। মির্জা সাখাওয়াৎ হোসেন নির্মিত এ ছবিতে তার বিপরীতে দেখা যাবে ফজলুর রহমান বাবুকে।

এদিকে সানী-মৌসুমী দম্পতির সর্বশেষ ছবি ‘সোনার চর’। গত বছরের শেষ দিকে ছবিটির শুটিং করেছেন জাহিদ হাসান। এতে তারকা দম্পতির সঙ্গে আরও অভিনয় করেছেন জায়েদ খান। ছবিটি মুক্তির অপেক্ষায়।

এম এইচ/

আরো পড়ুন:

ঐশ্বরিয়ার অর্ধকোটি টাকার আংটি

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ