spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

স্বপ্নের সেতু কতটা বদলে দিল পদ্মা পারাপার?

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: স্বপ্নজয়ের পর সবার জন্য খুলে দেয়া হলো পদ্মা সেতু, শুরু হলো যান চলাচল। আর স্বপ্নের সেতু কতটা সহজ করল পদ্মা পারাপার!

মাদারীপুর থেকে ঢাকাগামী একটি বাস টোল পরিশোধ করে পার হলো পদ্মা সেতুর জাজিরা প্রান্ত। এরপর শুধুই বাধাহীন ছুটে চলা। এতদিন যে প্রমত্তা পদ্মা পারাপারে একমাত্র সঙ্গী ছিল নৌযান, আজ সে পদ্মার ওপর ছুটছে যানবাহন। তারা বলছেন, সেতুতে উঠে অনেক ভালো লাগছে। এত তাড়াতাড়ি পদ্মা পাড়ি দেয়া যাবে, তা সত্যিই খুশির ব্যাপার। অল্প সময়ে পদ্মা পাড়ি দিতে পেরে অন্য রকম আনন্দ লাগছে।

একসময় যে পদ্মা পারাপারে ফেরির জন্য অপেক্ষায় থাকতে হতো ঘণ্টার পর ঘণ্টা। নদীপথে কাটত লম্বা সময়। সে পদ্মার বুকে যান চলাচল হবে এতটা গতিময়, যাত্রা হবে এতটা সহজ, তা যেন ভাবনারও অতীত দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাসিন্দাদের।

যাত্রীরা বলছেন, নদীতে, ফেরিতে, লঞ্চে করে যেতে আগে অনেক সমস্যা হতো। আর আজ যে পদ্মা সেতুর ওপর দিয়ে যাচ্ছি, তাতে এতটা ভালো লাগছে যে বলে বোঝানো যাবে না।

চালকরা বলছেন, ‘আমরাও অনেক লাভবান হব। আগে যেখানে এক ট্রিপ মারতে পারতাম, সেখানে এখন দুই ট্রিপ মারা সম্ভব হবে।’

সেতুর মাওয়া টোলপ্লাজা অতিক্রম করল বাসটি। মাত্র আট মিনিটে পদ্মা পাড়ি। একসময় যা ছিল অকল্পনীয়, সেটিই আজ বাস্তব। সবার প্রত্যাশা, স্বপ্নের পদ্মা সেতুর হাত ধরে এগিয়ে যাক বাংলাদেশ।

আরও পড়ুন:

পদ্মা সেতু থেকে বছরে ১,৬০০ কোটি টাকা টোল আদায়ের লক্ষ্যমাত্রা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ