spot_img
23 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: ৪ আসামির ফাঁসির আদেশ, একজনের যাবজ্জীবন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: নারায়ণগঞ্জের ফতুল্লায় সপ্তম শ্রেণির ছাত্রীকে (১১) সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও আরেকজনকে মামলা থেকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বেলা ১২টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডের আসামিরা হলেন, কামরুল হাসান, শুক্কর আলী, আলী আকবর ও রবিউর ইসলাম। তাদের মধ্যে রবিউল পলাতক। বাকিদের রায়ের পর কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রকিব উদ্দিন রায়ের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০৫ সালে ফতুল্লার বক্তাবলি ইউনিয়ন লক্ষ্মীনগর এলাকার একটি ধান ক্ষেতে স্কুলছাত্রীর মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় শিশুটির বাবা আক্তার হোসেন বাদী হয়ে ছয়জনকে আসামি করে মামলা করেন।

এরপর গ্রেফতার দুই আসামি কামরুল ও রবিউল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরের বছর মামলাটিতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২৯ জনের মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় ঘোষণা করেন। মামলায় দোষ প্রমাণ না হওয়ায় নাসরিন বেগম নামে এক নারীকে খালাস দেওয়া হয়।

রায় ঘোষণার সময় উপস্থিত থাকা তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে৷ মামলায় নারীসহ পলাতক আরও দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

ওআ/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ