spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

সৌদি শিক্ষার্থীদের আহ্বান, যোগব্যায়ামের সাথে সাফল্যের রাস্তা প্রসারিত হোক

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: সৌদি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ভাবছিলেন যে কীভাবে মানসিক প্রশান্তি অর্জন করা যায় এবং সেই সাথে তাদের একাডেমিক পারফরম্যান্সের উন্নতিও করা যায়। তারা তাদের এই চিন্তার একটাই সমাধান খুঁজে পান- যোগব্যায়ামে।

সৌদি যোগ কমিটি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের জন্য একটি অনলাইন বক্তৃতা দেয়। যেখানে বলা হয়, যোগব্যায়াম সব বয়সের মানুষ, বিশেষ করে ছাত্রদেরকে শারীরিক ও মানসিক সুবিধা দিতে পারে।

কমিটির সভাপতি নৌফ আল-মারওয়াই বলেন, যুব পুরুষ এবং মহিলাদের জন্য যোগ অনুশীলনের সুবিধাগুলি স্পষ্ট। গবেষণার মাধ্যমে দেখা যায় যে এটি একাডেমিক ফলাফলকে উন্নত করে এবং সেইসাথে মানসিক চাপ এবং উদ্বেগ কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করতে পারে।

ভার্চুয়াল বক্তৃতাটি সৌদি ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশনের সহযোগিতায় ‘‘ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য যোগব্যায়াম’’ থিমের মাধ্যমে সংগঠিত হয় এবং সমাজের সকল স্তরে যোগব্যায়াম অনুশীলনের সচেতনতাকে ছড়িয়ে দিতে এবং সবাইকে উৎসাহিত করতে নিজের যাত্রা শুরু করে।

এটি সৌদি যোগ কমিটির সহযোগিতায় ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত একটি কোর্সের মাধ্যমে সৌদি যোগ রেফারিদের প্রশিক্ষণের জন্য এশিয়ান যোগাসনা স্পোর্টস ফেডারেশনের একটি প্রতিনিধি দলের রাজ্যে আগমনের লক্ষ্যের সাথে মিলে যায়।

ভার্চুয়াল বক্তৃতাটি ক্যাম্পাসের শিক্ষার্থীদের জন্য উপলব্ধ বিকল্প তৈরি করে যারা কেবল মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের জন্য যোগ অনুশীলন করতে চায়, বা যারা পেশাদার যোগাসন ক্রীড়া প্রশিক্ষণের পাশাপাশি স্থানীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতার সাথে এটিকে একটি উন্নত স্তরে নিয়ে যেতে চায়।

আল-মারওয়াই বলেন, কমিটিটি সৌদি ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশনের সাথে সহযোগিতা করার জন্য স্থির করেছে যে এটি ‘‘একটি যোগ-প্রেমিক প্রজন্ম গড়ে তুলতে চায়। বিশেষ করে এর লক্ষ্য হলো তরুণেরা, যারা শারীরিক ও মানসিক সুস্বাস্থ্য উপভোগ করতে চায়।’’

কমিটি অনুশীলনকারীদের সংখ্যা বাড়াতে চাইছে, এবং সেইসাথে স্থানীয় ও আঞ্চলিক যোগ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যোগা দল তৈরি করতে চাইছে।

তিনি বলেন, যোগব্যায়ামে আরব স্তরে রাজ্যটি শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

আল-মারওয়াই বলেন, যোগব্যায়ামে ব্যবহৃত আসন এবং ভঙ্গিগুলি ভারসাম্যের উন্নতি করে, শারীরিক নমনীয়তা বাড়ায় এবং বিস্তৃত স্বাস্থ্য সুবিধা প্রদান করে।

কেকে/ওআ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ