spot_img
22 C
Dhaka

৮ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৫শে মাঘ, ১৪২৯বাংলা

সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: আগামী ১ থেকে ১০ ডিসেম্বর সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ১০ দিনব্যাপী রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল।

এই আয়োজনেই বলিউড সুপারস্টার শাহরুখ খানকে বিশেষ সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের কর্ণধার মুহম্মদ আলতুরকি। খবর ট্রিবিউন ইন্ডিয়ার।

বলিউড সুপারস্টার শাহরুখ খানকে তার অনুরাগীরা ভালোবেসে ডাকেন কিং খান। ৩০ বছর ধরে বি-টাউনে পদচারনা তার। দীর্ঘ এই সময়ে অভিনয়ের মাধ্যমে মুম্বাইয়ের চলচ্চিত্রাঙ্গনের সিংহাসনটি নিজের দখলে রেখছেন তিনি। বিশ্বের বিভিন্ন দেশেও জনপ্রিয়তা রয়েছে তার।

ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন শাহরুখ। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও একটি নাম। সৌদি আরব কর্তৃক আয়োজিত রেড সি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (রেড সি আইএফএফ) সম্মাননা পেতে যাচ্ছেন শাহরুখ।

জেদ্দায় রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের এই আয়োজনে ৬১টি দেশের ৪১টি ভাষার ১৩১টি সিনেমা প্রদর্শন করা হবে।

রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের কর্ণধার মুহম্মদ আলতুরকি বলেছেন, শাহরুখ খান শুধু বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিরই নয়, বিশ্ব সিনেমায় তার অবদান অনস্বীকার্য।

তিন দশকের ফিল্মি ক্যারিয়ারে ১০০টির ও বেশি সিনেমা উপহার দিয়েছন তিনি। এই সময়ে যারা সিনেমায় থিতু হতে চান তাদের অনুপ্রেরণা হলেন শাহরুখ খান।

আগামী বছর মুক্তির অপেক্ষায় আছে শাহরুখের ‘পাঠান’, ‘জাওয়ান’ ও ‘ডানকি’ সিনেমা।

এসি/

আরো পড়ুন:

২৫ বছর পর ‘টাইটানিক’ সিনেমা তৈরির বিস্ময়কর তথ্য প্রকাশ করলেন পরিচালক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ