spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

সিঙ্গার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নেতৃত্বে প্রখ্যাত শিল্পীরা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: অবশেষে চূড়ান্ত হলো সিঙ্গার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নতুন কমিটি। রবীন্দ্রসংগীত শিল্পী ও সংগঠক রেজওয়ানা চৌধুরী বন্যাকে সভাপতি এবং আধুনিক বাংলা গানের পুরোধা কুমার বিশ্বজিৎ-কে সাধারণ সম্পাদক করে এ কমিটি চূড়ান্ত করা হয়।

দেশের প্রায় সব কণ্ঠশিল্পীর কণ্ঠস্বর হিসেবে গত বছর এ সংগঠন গঠিত হয়। তবে এবার সেই সংগঠনের নেতৃত্বে এলেন প্রখ্যাত শিল্পীরা।

১৫ জুন সংগঠনটির চতুর্থ সাধারণ সভায় এ কমিটি চূড়ান্ত করা হয়। অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এই সভায় দেশের বিভিন্ন প্রজন্মের ৫০ জন সংগীতশিল্পী অংশ নেন। সংগঠনের উপদেষ্টা রফিকুল আলম ২০২১-২৩ সালের জন্য দুই বছর মেয়াদি কার্যনির্বাহী কমিটির নাম প্রস্তাব করেন। সভায় সর্বসম্মতিক্রমে নতুন কমিটি অনুমোদন পায়।

নতুন কমিটিতে সহ-সভাপতি তপন চৌধুরী ও সামিনা চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক হাসান আবিদুর রেজা জুয়েল, সাংগঠনিক সম্পাদক জয় শাহরিয়ার, অর্থ সম্পাদক চন্দন সিনহা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোমনুর মনির কোনাল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক কিশোর দাস, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাব্বির জামান, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মইদুল ইসলাম খান শুভ, দফতর সম্পাদক ইউসুফ আহমেদ খান মনোনীত হয়েছেন।

এছাড়া কার্যকরী সদস্যবৃন্দ হলেন- রবি চৌধুরী, আঁখি আলমগীর, অনিমা রায়, আলিফ আলাউদ্দিন, লাবিক কামাল গৌরব, ইলিয়াস হোসেইন, সমরজিৎ রায়, পিন্টু ঘোষ, সন্দীপন দাস, সাজিয়া সুলতানা পুতুল ও সাহস মোস্তাফিজ।

এর পাশাপাশি ১৭ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটিও ঘোষণা করা হয়। এই কমিটিতে আছেন- ফেরদৌসী রহমান, সৈয়দ আবদুল হাদী, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, খুরশীদ আলম, রফিকুল আলম, ফকির আলমগীর, লিনু বিল্লাহ, শাহীন সামাদ, রথীন্দ্রনাথ রায়, পাপিয়া সারোয়ার, ফেরদৌস আরা, তপন মাহমুদ, ইয়াকুব আলী খান, ফাতেমা তুজ জোহরা, আবিদা সুলতানা, কিরণ চন্দ্র রায় ও শাফিন আহমেদ।
দায়িত্বপ্রাপ্ত কমিটির সভাপতি রেজওয়ানা চৌধুরী বন্যা সমাপনী বক্তব্যে বাংলাদেশের সব সংগীতশিল্পীর আর্থিক ও নৈতিক অধিকার আদায়ে সংগঠন নিরলসভাবে কাজ করে যাবে—এই প্রত্যয় ব্যক্ত করেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ