spot_img
25 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

ভারতীয় সেনাপ্রধানের সিকিমের সীমান্ত এলাকার নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন

- Advertisement -

ডেস্ক প্রতিবেদন, সুখবর বাংলা: ভারতীয় সেনাপ্রধান (সিওএএস) জেনারেল মনোজ পান্ডে গত সোমবার উত্তর সীমান্তের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে সিকিমের সীমান্ত এলাকা পরিদর্শন করেন এবং দীপাবলি উপলক্ষে সৈন্যদের শুভেচ্ছা জানান।

এ সময় সৈন্যদের উচ্চ পর্যায়ের দক্ষতা অর্জন এবং সেই সাথে তাদের দৃঢ় মনোবল বজায় রাখার জন্য সেনাপ্রধান তাদের ভূয়সী প্রশংসা করেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, “সেনাপ্রধান সীমান্ত এলাকার অবকাঠামোগত উন্নয়নের গতি পর্যবেক্ষণ করে সন্তুষ্টি প্রকাশ করেছেন। সেনাপ্রধানের সাথে তখন ছিলেন লেফটেন্যান্ট জেনারেল আর্মি কমান্ডার আরপি কলিতা, ইস্টার্ন কমান্ড এবং লেফটেন্যান্ট জেনারেল তরুণ কুমার আইচ এবং জিওসি ত্রিশক্তি কর্পস।”

সিওএএস, দীপাবলির প্রাক্কালে আয়োজিত ভারতের সাংস্কৃতিক ঐতিহ্য এবং বৈচিত্র্যের মধ্যে একতা প্রদর্শন করে রবিবার সুকনা সামরিক স্টেশনের একটি প্রোগ্রামে সৈন্যদের সাথে মতবিনিময় করেন।

সেনাপ্রধান সৈন্যদের মহান আত্মত্যাগের জন্য তাদের প্রশংসা করেন এবং দীপাবলি উপলক্ষে সমস্ত পদমর্যাদার সৈনিক এবং তাদের পরিবারকে শুভেচ্ছা জানান। তিনি মাউন্ট জোনসাং এবং মাউন্ট ডোমেখাং পর্বতারোহণকারী দল এবং সম্প্রতি মহুতে অনুষ্ঠিত স্কিল অ্যাট আর্মস প্রতিযোগিতায় প্রথম হওয়া ত্রিশক্তি কর্পসের শ্যুটিং দলেরও প্রশংসা করেন।

মনোজ পান্ডের সাথে সেনা কমান্ডার এবং জিওসি শনিবার উত্তর ও পূর্ব সিকিমের অগ্রবর্তী অঞ্চলগুলি পরিদর্শন করেন। অপারেশনাল পরিস্থিতি এবং সিকিম সেক্টরে উত্তর সীমান্তে মোতায়েন করা মাঠ  প্রস্তুতি পর্যালোচনা করে, তিনি তার সন্তুষ্টি প্রকাশ করেন এবং সৈন্যদের সব ধরনের চ্যালেঞ্জের জন্য প্রস্তুতি বজায় রাখার আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়েছে, “দীপাবলি উপলক্ষে সৈন্যদের শুভেচ্ছা জানিয়ে, সিওএএস তাদেরকে মিষ্টি উপহার দেন। তিনি প্রধান সৈন্যদের তাদের পেশাদারিত্ব এবং দায়িত্বশীলতার জন্যেও প্রশংসা করেন।”

আরো পড়ুন:

ব্রিটিশ প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করলেন ঋষি সুনাক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ