spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সামুদ্রিক ও মিঠা পানির মাছের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান ফ্রেশ মেকার বিডি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ঘরে বসেই ঢাকার মানুষেরা যাতে পেতে পারেন সমুদ্র, নদী ও পুকুরের টাটকা মাছ, সেই লক্ষ্য নিয়েই গড়ে উঠেছে অনলাইন ফিশ শপ ‘ফ্রেশ মেকার বিডি ডটকম’ FRESHMAKERBD.COM

সম্প্রতি করোনাভাইরাসের ভয়াবহ দিনগুলোতে, মানুষজন যখন বাজারে বা দোকানে যাওয়া একদমই ছেড়ে দিয়েছিল, সেই সংকটের সময়ে ‘ফ্রেশ মেকার বিডি’ গ্রাহকের ঘরে ঘরে, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পৌঁছে দিয়েছে তাদের চাহিদামতো তাজা মাছ। সেই থেকে ফ্রেশমেকার বিডি’র ওপর গ্রাহকের আস্থা অনেক বেড়েছে।

বঙ্গোপসাগরের জেলেদের কাছ থেকে সরাসরি মাছ সংগ্রহ করে ঢাকায় আনা, উন্নতমানের ফ্রিজে সংরক্ষণ এবং ক্রেতার ঠিকানায় ডেলিভারি পর্যন্ত প্রতিটি পর্যায়ে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে কাজ করেন ফ্রেশমেকার বিডির কর্মীরা। তাই মাছ থাকে টাটকা, সতেজ ও সুস্বাদু।

প্রথম দিকে ফ্রেশমেকার বিডি মূলত জনপ্রিয় ও সুস্বাদু সামুদ্রিক মাছ ঢাকার গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। এখন নতুন যুক্ত হয়েছে নদী ও পুকুরের দেশী মাছ অর্থাৎ মিঠা পানির মাছ।

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ফ্রেশমেকার বিডি’র রয়েছে একাধিক নিজস্ব পুকুর। এসব পুকুর থেকে দেশী রুই, কাতলা, শিং, মাগুর, কৈ, টেংরা, পুটি, পাবদা মাছ সংগ্রহ করা হয়। এছাড়াও নদী হতে জেলেদের কাছ থেকে সরাসরি দেশী মাছ সংগ্রহ করা হয়।যৌক্তিক দামে এসব মাছ পৌঁছে দেয়া হচ্ছে গ্রাহকের ঠিকানায়।

জনপ্রিয় সামুদ্রিক মাছের মধ্যে রয়েছে- রূপচাঁদা, চিংড়ি, লাল পোয়া, সি কই, দাতিনা কোরালসহ অন্যান্য সুস্বাদু মাছ। এই মাছ শতভাগ ফ্রেশ এবং ফরমালিনমুক্ত। বড়, মাঝারি ও ছোট- এই তিন আকারের টাটকা রূপচাঁদা এরই মধ্যে গ্রাহকের মন জয় করে নিয়েছে।

ফ্রেশমেকার বিডির বিশেষ আকর্ষণ হলো- পদ্মার ইলিশ।সরাসরি জেলেদের কাছ থেকে সংগ্রহ করা হয় টাটকা রুপালী ইলিশ, যা মান অক্ষুন্ন রেখে গ্রাহকের কাছে পৌঁছে দেয়া হচ্ছে।ফ্রেশমেকার বিডির ইলিশের স্বাদের প্রসংশা গ্রাহকের মুখে মুখে।

করোনার এই সময়ে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে জীবাণুমুক্তভাবে গ্রাহকের বাসায় মাছ পৌঁছে দেন ফ্রেশমেকার বিডি’র ডেলিভারি ম্যানরা। তাই যে কেউ নিশ্চিন্তে, বাজারের ঝামেলা এড়িয়ে ঘরে বসেই পেতে পারেন পছন্দের দেশী ও সামুদ্রিক মাছ। অর্ডার করার ২৪ ঘণ্টার মধ্যেই পৌঁছে যায় কাঙ্ক্ষিত মাছ।

ফ্রেশমেকার বিডি’র সত্ত্বাধিকারী খোকন কুমার রায় বলেন, মূল উদ্দেশ্য ব্যবসা নয়, মূলত করোনার ভয়াবহ সময়টিতে যৌক্তিক দামে মানুষকে তাজা মাছ পৌঁছে দেয়ার লক্ষ্য থেকেই ফ্রেশমেকার বিডি’র যাত্রা শুরু করেছি। করেনার দাপট এখন অনেকটাই কমে এসেছে। তবু ক্রেতারা যাতে সব সময় ঘরে বসেই আস্থার সাথে বাজার করতে পারেন, গুণগতমানের পণ্য পান, দামের দিক দিয়েও জিতে যান, সেই লক্ষ্যে ফ্রেশমেকার বিডি’র কার্যক্রম আরো সম্প্রসারিত করেছি। ময়মনসিংহে আমাদের নিজেদেরই অনেকগুলো পুকুর আছে। সেই পুকুরে সম্পূর্ণ অর্গানিক পদ্ধতিতে দেশী মাছ চাষ করি। কোনো ক্ষতিকর খাবার, বা এন্টিবায়োটিক মাছকে দিই না। ফলতঃ প্রাকৃতিক উপায়েই মাছ বেড়ে উঠছে খামারে। এই মাছ আমরা ফ্রেশমেকার বিডি’র মাধ্যমে সরাসরি বিক্রি করে থাকি।

মাছের পাশাপাশি নতুন সংযোজন করেছি শুটকি। দেশী মাছ ও সামুদ্রিক মাছের শুটকি, যেগুলোতে কোনো ক্ষতিকর পাউডার বা অন্য কোনো উপাদান নেই, সেগুলো আমরা নিজেরা সংগ্রহ করে সরবরাহ করব। শুটকি বাংলাদেশের মানুষের কাছে একটি খুবই জনপ্রিয় খাবার। সেই দিকটি বিবেচনায় রেখে স্বাস্থ্যসম্মতভাবে আমরা শুটকি সংগ্রহ করে থাকি।

খোকন কুমার রায় আরো বলেন, মাছের জন্য ফ্রেশমেকার বিডি ইতিমধ্যেই গ্রাহকের আস্থা অর্জন করেছে। অনেকেই পারিবারিক বিভিন্ন অনুষ্ঠান বা পার্টিতে আমাদের কাছ থেকে মাছ নিয়ে থাকেন। সে ক্ষেত্রে আমরা স্পেশাল ডিসকাউন্ট দিয়ে থাকি।

শেষ কথা হিসেবে আমি বলব, সামুদ্রিক ও দেশী মাছ এবং শুটকির জন্য ফ্রেশমেকার বিডি’র ওপর আস্থা রাখুন। দাম, পণ্যের মান, সব দিক থেকেই জিতে যাবেন।

অর্ডার করতে কিংবা প্রিয়জনের ঘরে মাছ উপহার হিসেবে পৌঁছাতে

যোগাযোগ করুন: 01407053324, 01550044049, 01407053313, 02-9856820 নম্বরে, Email: freshmakerbd@gmail.com, ওয়েবসাইট: www.freshmakerbd.com এই ঠিকানায়। কিংবা

ফ্রেশমেকার বিডি ডটকম-এর কার্যালয়: বাড়ি-১৬, সড়ক-১২, ব্লক-এফ, নিকেতন, ঢাকা- এই ঠিকানায় সরাসরি এসেও মাছ সংগ্রহ করা যাবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ