spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

সাত চীনা গুপ্তচরকে আটক করেছে তাইওয়ান

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: চীনের হয়ে গুপ্তচরবৃত্তির সন্দেহে তাইওয়ানের কাওশিউং শহর থেকে একজন অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর ক্যাপ্টেন এবং তিনজন সক্রিয় সামরিক অফিসারসহ সাতজনকে আটক করেছে তাইওয়ান সরকার।

গত মঙ্গলবার, এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে আনা হয়। তাদের মধ্যে তিনজনকে ১ লাখ থেকে ২ লাখ তাইওয়ান ডলার (৩২৬০ মার্কিন ডলার) জামিনের বিনিময়ে মুক্তি প্রদান করা হয়।

জিজ্ঞাসাবাদের পর, সরকারি কর্মকর্তা, অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর ক্যাপ্টেন লি, কমান্ডান সান এবং লিউ ও কুং নামক দুইজন লেফটেন্যান্ট কমান্ডারকে আটকের নির্দেশ দেন।

জানা যায়, ২০১৩ সালে বাহিনী থেকে অবসর নেওয়ার পর লিউ চীনে ব্যবসা শুরু করেন এবং তারপর নৌ ও বিমান বাহিনীতে সক্রিয় সামরিক কর্মকর্তাদের নিয়োগ প্রদানের জন্য বেইজিং তাকে গুপ্তচর হিসেবে ব্যবহার করে।

লিউ একটি কোম্পানির মাধ্যমে বেইজিং এর কাছ থেকে ২ লাখ থেকে ৭ লাখ নতুন তাইওয়ান ডলারের বিনিময়ে কমপক্ষে ছয়জন সামরিক অফিসারকে নিয়োগ প্রদান করেন।

তবে চীনের জন্য গুপ্তচরবৃত্তির কাজ করছে এমন আরো অনেক সামরিক কর্মী রয়েছে বলে ধারণা করছে তাইওয়ান সরকার। বর্তমানে গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকা সবার বিরুদ্ধে মামলার তদন্ত চলছে।

আইকেজে /

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ