spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

সহকর্মীর সঙ্গে যেমন আচরণ করবেন

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক, সুখবর বাংলা: দিনের বিরাট একটি অংশ অফিসে কাটে বলে সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা জরুরি। অথচ সঠিক আচরণ না করলে অনেক সময় সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে। এজন্য সহকর্মীর সঙ্গে সতর্ক ব্যবহার করতে হবে। কিছু বিষয় আছে যা এড়িয়ে চলতে হবে। সেগুলো আলোচনা করতেই আজকের এই আলোচনা:

দু-একবার বিপদে পড়ে ধার করতেই পারেন। কিন্তু নিয়মিতভাবে এই অভ্যাস গড়ে তুলবেন না। এভাবে সম্পর্কের ক্ষতি হতে পারে।

অতিরিক্ত আড্ডা

অফিসে সহকর্মীদের সঙ্গে অতিরিক্ত আড্ডা কখনই ভালো ফল আনে না। আড্ডা অফিসের বাইরে বন্ধুদের সঙ্গেই মানায়।

প্রেমের প্রস্তাব

অফিসে কাউকে ভালো লেগে গেলে অনেকেই সরাসরি প্রস্তাব দেন। এমনটা ক্যারিয়ারের জন্য ভয়ংকর। এমনটা করবেন না।

কাউকে অতিরিক্ত প্রশংসা

অফিসে প্রফেশনাল আচরণ করা উচিত। একান্ত কাছের মানুষ বাদে কারোই অতিরিক্ত প্রশংসা করবেন না। এমন করলে ভুল বোঝাবুঝি বাড়তে পারে অন্যদের মধ্যে।

নেতিবাচক কিছু না বলা

কারো নামে মন্দ কিছু বলা কিংবা সমালোচনা থেকে দূরে থাকবেন। নেতিবাচক কিছু না বলে পরামর্শের মতো করে সমাধানের কথা জানাতে পারেন।

ভেবেচিন্তে কথা বলুন

অফিসের প্রত্যেকের সঙ্গে ভেবেচিন্তে কথা বলুন। অফিসে অপ্রয়োজনীয় কথা না বলাই ভালো।

ব্যক্তিগত সমস্যা নিয়ে কথা বলবেন না

মনে রাখবেন, আপনার সমস্যা নিয়ে সহকর্মীদের মাথাব্যথা নেই। তাই ব্যক্তিগত বিষয় নিয়ে কখনই কিছু জানাবেন না। প্রয়োজনে অফিস থেকে ছুটি নেওয়া বা প্রফেশনাল পদ্ধতিতে এসব সামলান। সহকর্মীদের জানানোর প্রয়োজন নেই।

নিজেকে জাহির না করা

কোনো কাজে নিজেকে জাহির করার প্রয়োজন নেই। এমন কিছু করবেন না যাতে সহকর্মীদের মনে ঈর্ষা জন্ম নেয়। অথবা অন্যরা আপনাকে অহংকারি ভাবেন এমন কিছু করবেন না।

এম/

আরো পড়ুন:

আসল নকল পণ্য যাচাইয়ের উপায়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ