Tuesday, August 3, 2021
Tuesday, August 3, 2021
danish
Home শিক্ষা সশরীরে পরীক্ষা নিল দুই বিশ্ববিদ্যালয়

সশরীরে পরীক্ষা নিল দুই বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সশরীরে পরীক্ষা নেয়া শুরু করেছে দেশের বিশ্ববিদ্যালয়গুলো। গতকাল রোববার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আগামী ১০ আগস্ট থেকে পরীক্ষা শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ রাতে পরীক্ষা আয়োজনের নোটিশ দিয়েছে।
কুবি: স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সশরীরে পরীক্ষা নিচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। গতকাল সকাল ১০টা থেকে বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল আটটি বিভাগের ১১টি সেমিস্টারের পরীক্ষা শুরু হয়েছে। পাশাপাশি চলছে বিভিন্ন বিভাগের মিডটার্ম পরীক্ষাও। সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞাসহ সাতটি নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ময়মনসিংহ ও ত্রিশাল: ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গতকাল কলা অনুষদের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের স্থগিত তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। প্রথম দিনের পরীক্ষায় আরও অংশ নেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের পরীক্ষার্থীরা। হলগুলো জীবাণুমুক্ত করে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
পাবনা: পাবিপ্রবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্যাডে গত ১২ জুন পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুণ্ডু স্বাক্ষরিত একটি নোটিশ দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা আগামী ২৩ জুন থেকে অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা রুটিন মোতাবেক রাত সাড়ে ১০টায় শুরু হবে এবং শেষ হবে রাত দেড়টায়। এতে সংশ্নিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়। নোটিশ পাওয়ার পর পরই ফেসবুক পেজ ‘পাবিপ্রবি ক্যাম্পাস আমাদের ক্যাম্পাস’-এ শিক্ষার্থীরা বিরূপ মন্তব্য করেন।
বিষয়টি নিয়ে পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুণ্ডুর সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, টাইপিং মিসটেক হয়েছে। সময় ঠিক করে দেওয়া হবে।
বিভাগের চেয়ারম্যান দীলিপ কুমার সরকারের মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
জবিতে পরীক্ষা শুরু ১০ আগস্ট: স্বাস্থ্যবিধি মেনে আগামী ১০ আগস্ট থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও ইনস্টিটিউটের পরীক্ষা শুরু হবে। গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপপরিচালক ও দপ্তর প্রধান সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments