spot_img
20.4 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সময় বয়ে যায় কিন্তু সৌন্দর্য রয়ে যায় : সুস্মিতা সেন

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: ১৯৯৪ সালে প্রথম ভারতীয় হিসেবে মিস ইউনিভার্সের তাজ জিতেছিলেন বঙ্গতনয়া সুস্মিতা সেন। ৭৭টি দেশের সুন্দরীদের সঙ্গে ছিল টক্কর। এর আগে কোনো ভারতীয়র মাথায় ওঠেনি সৌন্দর্যের এ তাজ, সুস্মিতাই প্রথম এই শ্রেষ্ঠত্বের স্বাদ দিয়েছিলেন দেশবাসীকে। রীতিমতো ইতিহাস রচনা যাকে বলে।

এ ছাড়া সে দিনের বিশ্বমঞ্চে সুস্মিতার বুদ্ধিদীপ্ত সৌন্দর্যই নজর কেড়েছিল বিশ্বদরবারে। রাতারাতি সুস্মিতা হয়ে উঠেছিলেন ইয়ুথ আইকন। সুস্মিতার উদ্দেশে বিচারকদের শেষ প্রশ্ন ছিল: তার কাছে নারী কথার সারমর্ম কী?উত্তরে তিনি বলেছিলেন, একটি শিশুর উৎস একজন মা, একজন নারী। সে-ই মানুষকে ভালোবাসতে, যত্ন করতে একই সঙ্গে সমব্যথী হতে শেখায়। সেটাই তার কাছে নারী হওয়ার সারমর্ম। সুস্মিতার উত্তর শুনেই সেদিন উপস্থিত অনেকে অনুমান করেছিলেন, তিনিই জিততে চলেছেন মিস ইউনিভার্স খেতাব।

ইতোমধ্যে নিজের বিশেষ দিনটিকে স্মরণ করে নেট-মাধ্যমে পোস্ট করেন সাবেক মিস ইউনিভার্স। টুইটারে তার একটি ছবি পোস্ট করে লিখেছেন: ‘সৌন্দর্য একটা অনুভূতি। ভারতের সর্বপ্রথম মিস ইউনিভার্স খেতাব জেতা, ২৮ বছর পূর্তি। সময় বয়ে যায়…কিন্তু সৌন্দর্য রয়ে যায়!’

এদিকে আজ থেকে ২৮ বছর আগে  তিনি বিশ্বমঞ্চের আঙিনায় দেশের নাম উজ্জ্বল করেছিলেন। মুহূর্তের মধ্যে নেট-মাধ্যমে অভিনেত্রী বিভিন্ন ফ্যান-পেজ থেকে মিস ইউনিভার্স জয়ের ভিডিও এবং ছবি শেয়ার করা হয়েছে।

তা ছাড়া ভারতীয় এই মিস ইউনিভার্সের ঝুলিতে রয়েছে ‘মেয় হুঁ না’, ‘বিবি নম্বর ওয়ান’, ‘মেয়েনে প্যায়ার কিঁউ কিয়া’র মতো জনপ্রিয় ব্যবসাসফল সিনেমা। টানা ১৬ বছর অভিনেত্রী বলিউড ছবিতে সক্রিয় থাকলেও ২০১০-এর পর তিনি অভিনয় থেকে বিরতি নেন। দুই মেয়ে রেনে এবং আলিশাকে দত্তক নিয়েছিলেন অভিনেত্রী। আর তাদের বড় করাই তখন একমাত্র লক্ষ্য ছিল এই সিঙ্গল মাদারের।

পরবর্তী সময়ে ২০১৫ সালে সৃজিত মুখোপাধ্যায়ের ‘নির্বাক’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ফের চলচ্চিত্রাঙ্গনে পদার্পণ সুস্মিতার। ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে ‘আর্য’ ওয়েব সিরিজের সঙ্গে কামব্যাক করেন অভিনেত্রী। গত বছর এর দ্বিতীয় পার্টও মুক্তি পেয়েছে।

আরো পড়ুন:

‘দাদাগিরি’র ফিনালে একসঙ্গে নাচবেন সৌরভ-ডোনা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ