spot_img
20 C
Dhaka

৬ই ডিসেম্বর, ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সম্প্রীতি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: মহান মক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক সমাজ গড়ার সংগঠন ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গত ৭ জুলাই। আর মহান ত্যাগের মহিমায় গত ১০ জুলাই উদযাপিত হলো পবিত্র ঈদ-উল-আযহা। ঈদ পুনর্মিলনী ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্প্রীতি বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল বিকালে সংক্ষিপ্ত আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশ এর কেন্দ্রীয় আহবায়ক কমিটির আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

পুনর্মিলনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশ এর যুগ্ম আহবায়ক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার, যুগ্ম আহবায়ক মো. নাসির উদ্দিন আহম্মেদ, সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, লেখক ছড়াকার আলী হাবিব, বীর মুক্তিযোদ্ধা চিত্ত রঞ্জন সাহা, অভিনয় শিল্পী জয়শ্রী ব্যানার্জী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. অসীম সরকার, শিক্ষক ড. বিমান বড়ূয়া, সমাজকর্মী হেলাল উদ্দিন, নির্মাতা সাইফ আহম্মেদ, সাংবাদিক সিদ্দিকুর রহমান, কলামিস্ট তাপস হালদার, সমাজকর্মী জাভেদ, আবু তালেব, দীপক কর্মকার প্রমুখ।

পুনর্মিলনী সভায় সম্প্রীতি বাংলাদেশ এর বিগত ৪ বছরের কার্যক্রম পর্যালোচনার পাশাপাশি আগামী দিনের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।সংগঠনের ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। ‘সম্প্রীতির পথে সমৃদ্ধির অগ্রযাত্রা’ শিরোনামে আগামী দুই বছর দেশের তৃণমূল পর্যন্ত কার্যক্রম বিস্তারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। চলতি বছরের শেষ নাগাদ সম্প্রীতি বাংলাদেশ এর একটি জাতীয় সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণের সাথে সাথে আগামী আগস্ট মাসে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৫ আগস্ট শেখ কামালের জন্মদিন, ৮ আগস্ট বেগম মুজিব এর জন্মদিন ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অনুষ্ঠান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়াও আগামী ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীনির্ভর মৃতুঞ্জয় মুজিব গ্রন্থ, চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘হিরক জন্মজয়ন্তী’ উপলক্ষে গ্রন্থ ও আগামী ডিসেম্বর ২০২২ এ বাংলাদেশ-ভারত মৈত্রীর পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে ‘সূবর্ণমৈত্রী’ গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী জাতীয় সংসদ নির্বাচনটি অত্যান্ত গুরুত্বপূর্ণ হবে বলে সভায় উপস্থিত সকলে একমত পোষণ করেন। সেই নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সরকার প্রতিষ্ঠার জন্য নির্বাচনে ইতিবাচক ভূমিকা রাখার বিষয়ে সম্প্রীতি বাংলাদেশ এর সকল কেন্দ্রীয় সদস্য ঐক্যমত হন।

‘সম্প্রীতির পথে সমৃদ্ধির’ অগ্রযাত্রা শিরোনাম নিয়ে বাছাই করা সংসদীয় এলাকায় জনমত তৈরির পরিকল্পনাও করা হয় সভায়। সে লক্ষ্যে সম্প্রীতি বাংলাদেশ এর জেলা পর্যায়ের কার্যক্রম তরান্বিত করার উপর গুরুত্বারোপ করা হয়।

আরো পড়ুন:

যেসব খাবারে বাড়তে পারে রক্তচাপ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ