spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

সম্পর্কের বাঁধন দৃঢ় করবেন যেভাবে

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক, সুখবর বাংলা: সম্পর্ক ভালো রাখতে সঙ্গীকে ভালো ভালো উপহার দিতে হবে এমন কোনো কথা নেই। আবার রোমান্টিক আচরণ, মিষ্টি কথা প্রেমের প্রকাশভঙ্গি হিসেবে স্বীকৃত। তবে দীর্ঘস্থায়ী সম্পর্ক এর থেকে আরও বেশি কিছু দাবি করে। ছোট ছোট আচরণ দিয়েও বুঝিয়ে দেওয়া যায় পরস্পরকে কতটা ভালোবাসেন আপনারা। সম্পর্ক স্থায়ী আর মজবুত করতে কিছু আচরণ খুবই জরুরি। যেমন-

কথা বলার সময় বরাদ্দ রাখুন : দু’জনের জীবনেই ব্যস্ততা থাকবে, কিন্তু খেয়াল রাখুন তা যেন পারস্পরিক যোগাযোগের পথে অন্তরায় না হয়ে দাঁড়ায়। প্রতিদিনের নিত্যনৈমিত্তিক বিষয় ছাড়াও একে অপরের জমিয়ে রাখা কথাগুলো শোনার চেষ্টা করুন।

পরস্পরের প্রতি মনোযোগী হয়ে উঠুন : দীর্ঘ সম্পর্কে অনেক কিছুই একঘেয়ে হয়ে যায়, যা একসময় জরুরি ছিল, তা গতানুগতিক হয়ে পড়ে। এই অভ্যাসই সম্পর্কের গভীরতা ধীরে ধীরে ফিকে করে দেয়। সঙ্গীর পছন্দগুলো সম্পর্কে আর একটু জানুন। সঙ্গী বই পড়তে ভালোবাসলে পছন্দের বই উপহার দিন। তাতে সম্পর্কে নতুন রং লাগবে।

সরি বলতে শিখুন : ঝগড়াঝাঁটি, মতবিরোধ হতেই পারে। কিন্তু তার জন্য দুঃখপ্রকাশ করাটাও দরকার। একটা ছোট্ট ‘সরি’ শব্দের মধ্যে অসীম ক্ষমতা লুকিয়ে আছে। সময়মতো সরি বললে সম্পর্ক আরও মজবুত হবে।

প্রশংসা করুন : ছোটখাটো কাজেও সঙ্গীর প্রশংসায় ভরিয়ে দিন। এক্ষেত্রে সামান্য স্পর্শেরও গুরুত্ব অপরিসীম।

আরো পড়ুন:

যেসব অভ্যাসে বাড়বে আপনার ত্বকের উজ্জ্বলতা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ