spot_img
18 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

সবুজ পতাকা উড়ালেন প্রধানমন্ত্রী, মেট্রোরেলের যুগে প্রবেশ করল বাংলাদেশ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: চলতে শুরু করল স্বপ্নের মেট্রোরেল। দেশ প্রবেশ করল আধুনিক গণপরিবহন ব্যবস্থায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বেলা ১টা ৪০ মিনিটে ট্রেন ছাড়ার নির্দেশনামূলক সবুজ পতাকা উড়ান। সঙ্গে সঙ্গে রাজধানীর দিয়াবাড়ী স্টেশন থেকে ছেড়ে যায় মেট্রোরেল। আর এর মাধ্যমে আনুষ্ঠানিক চলা শুরু করলো বিদ্যুৎচালিত রেল।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মেট্রোরেলের ছবি সম্বলিত স্মারক ডাকটিকিট ও ৫০ টাকার স্মারক নোট উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফিতা কেটে মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে টিকিট কেটে প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে ওঠেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

বিভিন্ন শ্রেণী-পেশার দুই শতাধিক মানুষ এ সময় যাত্রী হিসেবে তাঁর সঙ্গী হন। প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সঙ্গী হন বীর মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থী, মসজিদের ইমাম, পোশাককর্মী, রিকশা চালক, সবজি বিক্রেতা, ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধি, ব্যবসায়ী আর সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর উত্তরা ১৫ নম্বর সেক্টরের মাঠে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন শেখ হাসিনা।

বেলা ১১টার দিকে উদ্বোধনী ফলকের প্রতিরূপ (রেপ্লিকা) জনসম্মুখে উন্মোচন করেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। প্রতিরূপ উন্মোচনের পর মোনাজাত করা হয়।

সুধী সমাবেশের সূচি অনুযায়ী, প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতু বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশে জাইকার প্রধান প্রতিনিধি ইচিগুচি তমোহিদে, বাংলাদেশ নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

এম এইচ/ আই. কে. জে/

আরও পড়ুন:

প্রধানমন্ত্রীকে নিয়ে দিয়াবাড়ি থেকে যাত্রা করল মেট্রোরেল

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ