spot_img
28.3 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলা হচ্ছে না তাসকিন আহমেদের***নানা সুবিধাসহ যমুনা গ্রুপে চাকরির সুযোগ***১৫ ডিসেম্বর পর্যন্ত ‘বিশেষ অভিযান’ চালাবে পুলিশ***সোহরাওয়ার্দীতে পা‌কিস্তান আত্মসমর্পণ করায় বিএনপি সেখানে সমাবেশ করতে চায় না : হাছান মাহমুদ***বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগ পরীক্ষা স্থগিত***জিতের বাড়ির সামনে এক ভিন্নরকম জন্মদিনের চিত্র***বীর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় এক্সেল কামালের ফাঁসি কার্যকর***চেক ডিজঅনার মামলা : হাইকোর্টের রায় আপিল বিভাগে স্থগিত***‘মিসেস ইউনিভার্সেস বাংলাদেশ-২০২২’ এর আয়োজক গ্রেফতার***করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাবির সদ্যসমাপ্ত সংগীত উৎসব ব্যাপক সাড়া জাগিয়েছে

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ কর্তৃক আয়োজিত ‘শতবর্ষের আলোয় সংগীত’ স্লোগানকে প্রতিপাদ্য করে দুই দিনব্যাপী নান্দনিক এক সংগীত উৎসব সদ্য শেষ হয়েছে। যা আলোড়ন তুলেছে দেশজুড়ে।

বুধবার (১৯ অক্টোবর) সকাল ৯:৩০ মিনিটে বর্ণাঢ্য এক র‌্যালির মাধ্যমে শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সংগীত বিভাগ আয়োজিত সংগীত উৎসব বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র- টিএসসি অডিটোরিয়ামে এবং শেষ হয় বৃহস্পতিবার (২০ অক্টোবর) মধ্যরাতে।

প্রথম দিন সন্ধ্যা ৬ টায় শুরু হয় উৎসবটির মূল পর্ব, যেখানে গুণীজন সম্মাননা, সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয় দেশ বরেণ্য শিল্পী ফেরদৌসী রহমান ও রেজওয়ান চৌধুরী বন্যাকে ।

সম্মাননা স্মারক হাতে তুলে দেন ঢাবির উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। এ সময় বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের কৃতি শিক্ষার্থীদের হাতে নীলুফার ইয়াসমিন ও মো: শহিদুল ইসলাম স্মারক-বৃত্তি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে সুখবর.কম অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক খোকন কুমার রায় উপস্থিত ছিলেন।

সবশেষে সংগীত বিভাগের শিক্ষার্থী, শিক্ষক এবং দেশের প্রতিথযশা শিল্পীবৃন্দের পরিবেশনার মাধ্যমে এবং সংগীত বিভাগের চেয়ারম্যান ড. দেবপ্রসাদ দাঁ এর সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রথমদিনের অনুষ্ঠানমালার সমাপ্তি হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত উৎসব ২০২২ এর দ্বিতীয় দিন যথারীতি শুরু হয় বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীদের অনবদ্য সম্মেলক পরিবেশনার মাধ্যমে ।

যেখানে তবলার লহড়া, ইমন রাগের বন্দেশ আর আমাদের রবীন্দ্র, নজরুল কাওয়ালী, লোকজ সম্মেলক গানের সুরের জোয়ারে ভেসে যায় পুরো অডিটরিয়াম। অনুষ্ঠানটি আরও প্রাণবন্ত হয়ে ওঠে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এম পির উপস্থিতিতে।

এ সময়ে শুরু হয় শিক্ষার্থীদের অসাধারণ এক একটি পরিবেশনা। এ ছাড়া সংগীত পরিবেশন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিল্পীবৃন্দসহ দেশের প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহাম্মদ, রেজওয়ানা চৌধুরী বন্যা,  বাউল শিল্পী  শফি মন্ডল এবং নজরুল শিল্পী ফাতেমা তুজ জোহরা, ড. প্রিয়ঙ্কা গোপ প্রমুখ ।

দুই দিনব্যাপি উৎসবের স্পন্সর ও প্রচার সহযোগী হিসেবে মুখ্য ভুমিকা পালন করে অনলাইন পত্রিকা সুখবর.কম।

অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সংগীত বিভাগের বর্তমান চেয়ারম্যান ড: দেবপ্রসাদ দাঁ ।

এসি/

আরো পড়ুন:

যে কারণে বিগ বস থেকে বিরতি নিলেন সালমান খান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ