spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

শ্রীলেখা বললেন, বাংলাদেশ আমার বাবার দেশ

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে অংশ নিতে রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকায় এসেছেন টালিগঞ্জের অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সোমবার শ্রীলেখা মিত্রের পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘এবং ছাদ’ সিনেমার প্রদর্শনী শেষে বাংলাদেশের সংবাদমাধ্যমকে তিনি বলেন ‘বাংলাদেশ আমার বাবার দেশ। এই দেশকে নিয়ে কেউ খারাপ কথা বলুক, এটা আমি চাই না।’

উত্তর কলকাতার ছাদকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে সিনেমার গল্প। এতে মধ্যবয়সী এক গৃহবধূর চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। অভিনয়ে আরও আছেন ছোট পর্দার অভিনেতা প্রীতম দাস। পরিচালনার পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন শ্রীলেখা।

সিনেমা প্রদর্শনী শেষে শ্রীলেখা মিত্র বলেন, ‘এ দেশের বেশকিছু ভুয়া নিউজ পোর্টাল আমাকে নিয়ে নানা ধরণের চটকদার শিরোনামে নিউজ করে। দয়া করে আপনারা এ ধরণের নিউজ করবেন না। আমার ১৭ বছরের একটি মেয়ে আছে। আপত্তিকর শিরোনাম দিয়ে আমাকে নিয়ে নিউজ করবেন না আশা করি। বাংলাদেশ আমার বাবার দেশ এই দেশকে নিয়ে কেউ খারাপ কথা বলুক এটা আমি চাই না।’

শ্রীলেখা মিত্রের পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। দেশভাগের সময় ভারতে পাড়ি দেন তারা। শ্রীলেখার জন্ম ভারতে হলেও বাবার মুখে ঘটমাঝি গ্রামের গল্প শুনে বেড়ে উঠেছেন তিনি।

শ্রীলেখা জানান, ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। তার কয়েক বছর পর তার বাবার মৃত্যু হয়।

শনিবার (১৪ জানুয়ারি) বাংলাদেশি সিনেমা ‘জেকে-১৯৭১’ প্রদর্শনের মধ্য দিয়ে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে। ২২ জানুয়ারি পর্যন্ত ৭০টি দেশের ২৫৪টি সিনেমা দেখানো হবে। বিভিন্ন বিভাগের সেরা সিনেমার জন্য রয়েছে পুরস্কার। শ্রীলেখার সিনেমাটি নির্বাচিত হয়েছে নারী নির্মাতা বিভাগে।

‘এবং ছাদ’ শ্রীলেখার দ্বিতীয় নির্মাণ। এর আগে ‘বেটার হাফ’ নামের আরেকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন তিনি। তবে নির্মাতার চেয়ে অভিনয়শিল্পী হিসেবেই ভারত ও বাংলাদেশে বেশি পরিচিতি রয়েছে তাঁর।

এম/

আরো পড়ুন:

বুর্জ খলিফায় শাহরুখ-দীপিকার ‘পাঠান’র ট্রেলার

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ