spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: মাত্র কদিন আগে পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দাসুন শনাকার দলে আছেন একাধিক পেসার।

এই তালিকায় আছেন পেসার দুষ্মান্থে চামিরা ও লাহিরু কুমারা।

স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে আশেন বান্দারা, প্রাভীন জয়াউইকরামা, দিনেশ চান্দিমাল, বিরুনা ফার্নান্দো ও নুয়ানিদু ফার্নান্দোকে। যদিও তাদের মধ্য থেকে কেবল বান্দারা ও জয়াউইকরামা দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাবেন।

অবশ্য এশিয়া কাপে খেলা অধিকাংশ খেলোয়াড় জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে। এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিষেক হওয়া মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা ও আসিথা ফার্নান্দো।

অবশ্য এশিয়া কাপের মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে ফেরা অভিজ্ঞ ব্যাটসম্যান দিনেশ চান্দিমালের জায়গা হয়েছে স্ট্যান্ডবাইতে। এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স করা দিলশান মাদুশঙ্ক প্রত্যাশিতভাবেই জায়গা পেয়েছেন দলে। জায়গা পেয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা ও জেফারি বন্দরসে।

তাদের প্রথম সারির পেসার চামিরা এখনো হাঁটুর ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি। দলে তার জায়গা পাওয়াটা নির্ভর করছে এক মাসেই মধ্যে সেরে ওঠার ওপর। তিনি ও লাহিরু কুমারার অনিশ্চয়তার কারণে দলে একাধিক প্রতিভাবান ও প্রতিশ্রুতশীল পেসার রাখা হয়েছে। সেই তালিকায় আছেন মাদুশঙ্ক, প্রমোদ মাদুশান ও চামিকা করুণারত্নে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, পাথুম নিসানকা, কুশাল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, জেফারি বন্দরসে, চামিকা করুণারত্নে, দুষ্মান্থে চামিরা (*ইনজুরি), লাহিরু কুমারা (*ইনজুরি), দিলশান মাদুশঙ্ক ও প্রমোদ মাদুশান।

স্ট্যান্ডবাই:

আশেন বান্দারা, প্রাভীন জয়াউইকরামা, দিনেশ চান্দিমাল, বিনুরা ফার্নান্দো ও নুওয়ানিদু ফার্নান্দো।

ওআ/

আরো পড়ুন:

ভুটানকে ৮ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ