spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩০শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯বাংলা

শ্রীলঙ্কার পার্লামেন্টে বিশেষ অধিবেশন

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: শনিবার (১৬ জুলাই) শ্রীলঙ্কার পার্লামেন্টে বিশেষ অধিবেশন শুরু হচ্ছে। ফলে পুরো পার্লামেন্টকে ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইন্দিয়ান এক্সপ্রেস।

প্রতিবেদনে বলা হয়, দেশটির পার্লামেন্টের আশপাশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে এবং জনসাধারণকে বিকল্প পথ ব্যবহার করার আহ্বান জানানো হয়েছে।

সংবিধান ও ১৯৮১ সালের প্রেসিডেন্ট নির্বাচন (বিশেষ বিধান) আইন নম্বর ২ এর ৪ অনুচ্ছেদ অনুযায়ী, পার্লামেন্ট স্থানীয় সময় সকাল ১০টায় বসার কথা। প্রেসিডেন্ট পদ শূন্য হওয়ার তিন দিনের মধ্যে সংসদ আহ্বান করার কথা বলা হয়েছে দেশটির সংবিধানে। সে হিসেবে আজ প্রেসিডেন্ট পদ শূন্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে বলে জানা গেছে।

এর আগে দেশটির স্পিকার মাহিন্দা ইয়াপা জানান, আগামী ২০ জুলাই নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হবে। স্পিকার আরও বলেন, গণতান্ত্রিক কাঠামোর মধ্যে কোনো বাধা ছাড়াই দ্রুত এই প্রক্রিয়া সম্পন্ন করতে তিনি সব দলের সমর্থন প্রত্যাশা করেন।

এদিকে, শুক্রবার (১৫ জুলাই) শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। লঙ্কান প্রধান বিচারপতি জয়ন্তা জয়সুরিয়া শপথবাক্য পাঠ করান তাকে।

আরো পড়ুন:

স্নেক আইল্যান্ড বাগে পেয়েও কেন ছাড়ল রাশিয়া

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ