spot_img
24 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

শেষ মুহূর্তে জোড়া গোলে নেদারল্যান্ডসের জয়

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর ডটকম: দারুণ খেলেও পারলো না সেনেগাল। ৮৪ মিনিট ও যোগ করা সময়ে গোল দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। দলের সবচেয়ে বড় তারকা সাদিও মানে না থাকলেও আক্রমণ গড়ায় আধিপত্য বিস্তার করল আফ্রিকার দলটিই। কিন্তু শেষ সময়ে স্নায়ুচাপ ধরে রাখতে পারেনি তারা। ঠিকই জোড়া গোলের দেখা পেল ডাচরা। দারুণ লড়েও হার নিয়ে মাঠ ছাড়ল সেনেগাল।

সোমবার কাতারের আল থুমামা স্টেডিয়ামে বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে সেনেগালকে ২-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। অ্যাটাকিং মিডফিল্ডার কডি গাকপোর গোলে এগিয়ে যাওয়ার পর ডেভি ক্লাসেনের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইউরোপিয়ান দলটি। একের পর এক আক্রমণ গড়েও গোলের দেখা পায়নি আফ্রিকান চ্যাম্পিয়নরা, ডাচ গোলরক্ষক আন্দ্রিস নোপার্ট দারুণ কিছু সেভে একাধিকবার শঙ্কামুক্ত করেছেন দলকে।

এই ম্যাচে ৩-৪-৩ ফর্মেশনে একাদশ সাজান ডাচ কোচ লুইস ভন গল। অন্যদিকে নিজেদের চিরচেনা ৪-৩-৩ ফর্মেশনেই অটল থাকেন সেনেগাল কোচ আলিউ সিসে। বার্সেলোনা ফরোয়ার্ড মেমফিস ডিপাইকে শুরুতে বেঞ্চে রাখেন গল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে দুই দল। ডাচদের তুলনায় অধিক আক্রমণ শানাতে থাকে সেনেগাল। ম্যাচের প্রথম মিনিটেই কর্নার আদায় করে নেয় তেরাঙ্গার সিংহরা। প্রথমার্ধে তাদের রুখতে বেশ কয়েকবার ফাউলেরও আশ্রয় নেয় ভন গলের শিষ্যরা। প্রথমার্ধে আটটি ফাউল করে তারা।

তবে সুযোগ ধরা দেয় নেদারল্যান্ডসের হাতেও। ১৯ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন ফ্রাঙ্কি ডি ইয়ং। বক্সের ভিতর দুজন সেনেগাল খেলোয়াড়কে পরাস্ত করলেও শট নিতে পারেননি বার্সা মিডফিল্ডার। ২৭ মিনিটে কর্নার থেকে লাফিয়ে হেড করলেও তা লক্ষ্যে রাখতে ব্যর্থ হন ভার্জিল ভ্যান ডাইক।

৪০ মিনিটে আবারও গোলের সম্ভাবনা জাগায় ডাচরা, ডি বক্সের বাইরে থেকে জোরালো শট নেন মিডফিল্ডার বারঘাস। কিন্তু লক্ষ্যে থাকেনি তার চেষ্টা, বারের সামান্য উপর দিয়ে বেরিয়ে যায় বল। প্রথমার্ধে আলোর মুখ দেখেনি কোন দলের প্রচেষ্টাই। গোলশূণ্য স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল।

এম/

আরো পড়ুন:

ইরানের জালে গোল উৎসব করে ইংল্যান্ডের বিশ্বকাপ শুরু

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ