spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

‘শেখ হাসিনা নির্বাচিত হলে স্মার্ট বাংলাদেশ হবে’

- Advertisement -

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, সুখবর ডটকম: গাজীপুরের কাপাসিয়া উপজেলা কৃষকলীগের সাবেক সহ-সভাপতি মজিবুর রহমান চৌধুরী আঙ্গুরের সভাপতিত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রচার, গণসমাবেশ ও গণআলোকচিত্র প্রদর্শনী মঙ্গলবার (১০ জানুয়ারি) অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব নজিব আহমেদ।

দুপুরে কাপাসিয়া উপজেলার আড়াল দক্ষিণগাঁও মরিয়ম ভিলেজ মাঠে (প্রস্তাবিত শেখ রাসেল স্টেডিয়াম মাঠ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রচার ও গণসমাবেশ করে মরিয়ম ফাউন্ডেশন। এসময় ‘বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক গণআলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ কৃষকলীগ কার্যনির্বাহী কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্য ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা ।

কাপাসিয়া উপজেলা কৃষকলীগের সাবেক নেতৃবৃন্দ এবং মরিয়ম ফাউন্ডেশনের যৌথ আয়োজনে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগ কার্যনির্বাহী কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্য ও মরিয়ম ফাউন্ডেশেনের চেয়ারম্যান আলম আহমেদ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছেন। স্মার্ট বাংলাদেশ হতে আমরা সবাই সহযোগিতা করবো। আপনারা দেখছেন, মানুষের স্বপ্ন বাস্তবায়নে দেশে যোগাযোগ খাতে বঙ্গবন্ধু টানেল, পদ্মা সেতু, মেট্রোরেল হয়েছে। শেখ হাসিনা নির্বাচিত হলে স্মার্ট বাংলাদেশ হবে।

নজিব আহমেদ বলেন, একমাত্র আওয়ামী লীগ ছাড়া আর কেউ ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করে না। তবে কি তারা চায়নি সেদিন বঙ্গবন্ধু এদেশে ফেরত আসুক? তারা চায়নি বাংলাদেশে ঐক্য থাকুক? আমি আশা করবো প্রতিটি দল, বুদ্ধিজিবী ও সুশীল সমাজ এই ১০ জানুয়ারির গুরুত্ব অনুধাবন করে আগামীদিনে দলমত নির্বিশেষে ১০ জানুয়ারি পালন করবেন।

“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক সপ্তাহব্যাপী গণআলোকচিত্র প্রদর্শনী বেলা ১১টায় গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা উদ্বোধন করেন।

গণআলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের প্রাক্কালে স্থিরচিত্র প্রদর্শনকালে ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়কার বিভিন্ন গুরুত্বপূর্ণ ও দুর্লভ ২৬৬টি স্থিরচিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে।

তিনি বলেন, এসব চিত্র থেকে গাজীপুরসহ পার্শ্ববর্তী জেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী অজানা অনেক তথ্য ও বিষয়ে জানতে ও উপলব্ধি করতে পারবেন। সবার জন্য উন্মুক্ত এ প্রদর্শনী চলবে ৭ দিন।

কাপাসিয়া ডিগ্রী কলেজের সাবেক ভিপি ও উপজেলা কৃষকলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক হাফিজুল হক চৌধুরী আইয়ুবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী কমিটির সাবেক সদস্য ও বালাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ড. মমতাজ উদ্দিন আহাম্মেদ মেহেদী, গাজীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিসুর রহমান আরিফ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ সরকার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আইন উদ্দিন, ওয়াজ উদ্দিন মোল্লা, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শাহ মোহাম্মদ জানি আলম কনক ও জসিম উদ্দিনসহ জেলা, উপজেলা পর্যায়ের আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতকার্মীবৃন্দ।

এম/ আই.কে.জে/

আরো পড়ুন:

বিদ্রোহী কবিতা পাঠ করে কাপাসিয়ায় ‘বন্ধু মেলা’র উদ্বোধন

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ